Bootstrap Image Preview
ঢাকা, ১৮ বৃহস্পতিবার, অক্টোবার ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

অমর একুশে গ্রন্থমেলা উদ্বোধন হলেও এখনো শেষ হয়নি প্রস্তুতি

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারী ২০১৮, ০৮:২৬ PM
আপডেট: ০১ ফেব্রুয়ারী ২০১৮, ০৯:০২ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

বাংলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশে গ্রন্থমেলা আজ বিকালে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গ্রন্থমেলার উদ্বোধন হলেও এখনো সম্পর্ণভাবে কাজ শেষ হয়নি।

মেলা ঘুরে দেখা গেছে, এখনো অনেক স্টলের সাজসজ্জা চলছে। হাতুড়-বাটালির টুং টাং শব্দে কান ঝালাপালা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকালে গ্রন্থমেলা উদ্বোধনের পর মেলাপ্রাঙ্গণ ঘুরে ছবি তুলেছেন বিডিমর্নিং এর ফটোসাংবাদিক আবু সুফিয়ান জুয়েল।

শহীদ হোসেন সোহরাওয়ার্দী উদ্যানে বিভিন্ন স্টলে ঘুরে দেখা গেছে এখানকার প্রায় অনেক কাজই বাকি রয়েছে। অনেক দোকানপাট বইপত্র আনেনি। কেউ কেউ দোকানও খুলেননি। তবে এরই মধ্যে কোথাও কোথাও শিশুদের বই দেখতে দেখা যায়।

উল্লেখ্য, এবারের মেলা বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় পাঁচ লাখ বর্গফুট জায়গায় অনুষ্ঠিত হচ্ছে। এই পরিসরটা অতীতের যেকোনো সময়ের তুলনায় বেশি।

একাডেমি প্রাঙ্গণে ৯২টি প্রতিষ্ঠানকে ১৩৬টি এবং সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৩৬৩টি প্রতিষ্ঠানকে ৫৮৩টি ইউনিট; মোট ৪৫৫টি প্রতিষ্ঠানকে ৭১৯টি ইউনিট এবং বাংলা একাডেমিসহ ২৪টি প্রকাশনা প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার ৫৩৬ বর্গফুট আয়তনের ২৫টি প্যাভিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে। ১৩৬টি লিটল ম্যাগাজিনকে লিটল ম্যাগাজিন কর্নারে স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

গ্রন্থমেলায় বাংলা একাডেমি এবং মেলায় অংশগ্রহণকারী অন্যান্য প্রতিষ্ঠান ২৫ শতাংশ কমিশনে বই বিক্রি করবে। মেলার মূল পৃষ্ঠপোষক বিকাশ লিমিটেডের প্রধান নির্বাহী কামাল কাদের জানিয়েছেন, বিকাশের মাধ্যমে বই কিনলে সর্বোচ্চ ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় মিলবে।

গ্রন্থমেলায় প্রবেশের অপেক্ষায় প্রহর গুনছেন দর্শনার্থীরা। এদিকে লিটল ম্যাগাজিনের কর্নারে ১৩৬টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু কোন একটি দোকানও খোলেনি।
Bootstrap Image Preview