Bootstrap Image Preview
ঢাকা, ১৭ বুধবার, অক্টোবার ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

শেখ হাসিনার সাথে নৈশভোজে থাকছেন না মমতা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০১৭, ০৮:২৮ PM
আপডেট: ৩১ মার্চ ২০১৭, ০৮:২৮ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

দিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে ভারতের রাষ্ট্রপতি ভবনে আয়োজিত নৈশভোজে যোগ দিচ্ছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তবে সেই ভোজের সময় তৃণমূলের কোনো এমপি থাকতে পারেন। তৃণমূল কংগ্রেস সূত্রে এ খবর জানা গেছে।

 যদিও সংসদে তৃণমূল কংগ্রেসের মুখপত্র ডেরেক ও’ব্রায়েন এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে ৮ এপ্রিল ওই নৈশভোজ হবে। ওই ভোজে মমতা ব্যানার্জি আমন্ত্রিত হয়েছেন বলে সূত্রটি জানিয়েছে।

 প্রসঙ্গত, তিস্তার পানিবণ্টন নিয়ে মমতা ব্যানার্জি তাঁর প্রতিবাদের কথা আগেই জানিয়ে রেখেছিলেন। বলেছিলেন পশ্চিমবঙ্গের স্বার্থ রক্ষা করে তবেই বাংলাদেশকে পানি দেবেন। তাই ভারত সরকার সরাসরি এই ভোজের আয়োজন না করে রাষ্ট্রপতি প্রণব মুখার্জির উদ্যোগে আয়োজনের ব্যবস্থা করা হয়। আশা ছিল মমতা ব্যানার্জি আসবেন। যদিও নরেন্দ্র মোদি পরিচালিত ভারত সরকারের একটি মহলের আশা শেষ মুহূর্তে পরিস্থিতি বদলালেও বদলাতে পারে।

 উল্লেখ্য, ৭ এপ্রিল ৪ দিনের সফরে ভারতে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৮ এপ্রিল রাষ্ট্রপতি ভবনে আয়োজিত নৈশভোজে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মনে করা হচ্ছে তাঁর সঙ্গে মুখোমুখী হওয়া এড়াতেই ওই নৈশভোজে যেতে নারাজ মমতা। এই ভোজে মমতা ছাড়াও আমন্ত্রণ জানানো হয়েছে ত্রিপুরা, মেঘালয়, মিজোরাম, সিকিমের মুখ্যমন্ত্রীকে। সিকিমের সঙ্গেও তিস্তার পানির যোগ রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরে তিস্তা নিয়ে আলোচনাটি অগ্রাধিকারে রয়েছে।

Bootstrap Image Preview