Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

গরিলা গ্লাসের নতুন মডেল, ১৫ বার পড়লেও ভাঙবে না

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২০ জুলাই ২০১৮, ০৫:১০ PM
আপডেট: ২০ জুলাই ২০১৮, ০৫:১০ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

আগের মডেলের চেয়ে আরও শক্তিশালী করে কর্নিং নিয়ে এলো গরিলা গ্লাস ৬। আগের মডেলের চেয়ে এই গ্লাসটি বেশি টেকসই হবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

কর্নিংয়ের দাবি, এক মিটার উচ্চতা থেকে ১৫ বার পড়লেও ভাঙবে না গরিলা গ্লাস ৬। আর এটি গরিলা গ্লাস ৫-এর চেয়ে প্রায় দ্বিগুণ ভালো।

সংস্থাটির এক বিবৃতিতে বলা হয়েছে, 'বেশি উচ্চতা থেকে পড়লেও ভাঙবে না গরিলা গ্লাস ৬, যা গরিলা গ্লাস ৫ থেকে উন্নত। কিন্তু আরও গুরুত্বপূর্ণ বিষয় হলো একধিকবার পড়লেও টিকে থাকবে এমনভাবে এটি তৈরি করা হয়েছে।'

ক্রমেই পাতলা করা হচ্ছে স্মার্টফোনের নকশা। আগের চেয়ে আরও পাতলা করা হচ্ছে কাঁচের পর্দা। বলা হচ্ছে, স্মার্টফোনের নকশা পাতলা করায় গরিলা গ্লাসের উন্নতি থেমে যাচ্ছে। কারণ পাতলা কাঁচ হল দুর্বল কাঁচ, এমনকি এটিকে যদি শক্তিশালী করা হয় তারপরও দুর্বল।

অন্যদিকে কর্নিংয়ের দাবি, এজ-টু-এজ পর্দা আসলে স্মার্টফোনকে আরও মজবুত করছে। আগের বছরের স্মার্টফোনগুলোতে কিছু সময় দেখা গেছে প্রথমে বেজেলে ফাটল দেখা দেয়, এরপর কাঁচ দুর্বল হয়।

এর আগে কর্নিং স্বীকার করেছে যে, কাঁচকে স্ক্র্যাচমুক্ত করতে হলে কাঁচ ভাঙার দিকে কিছুটা ছাড় দিতে হয়। আবার কাঁচ বেশি শক্ত করতে হলে স্ক্র্যাচ নিরোধীর দিক থেকে ছাড় দিতে হয়।

তবে এবার কর্নিং দাবি করেছে, নতুন গরিলা গ্লাস ৬ আগের মতোই স্ক্র্যাচমুক্ত হবে। তাই এটা ধারণা করা যাবে না যে, স্ক্র্যাচ নিরোধী হিসেবে গরিলা গ্লাস ৬ স্মার্টফোন আগের চেয়ে ভালো হবে। কয়েক মাসের মধ্যে এটি বাজারে আসবে।

Bootstrap Image Preview