Bootstrap Image Preview
ঢাকা, ১৫ সোমবার, অক্টোবার ২০১৮ | ৩০ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

মোবাইলে পর্ন, আজই সাবধান!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ১০:৫৭ PM
আপডেট: ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ১০:৫৭ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

বর্তমানে প্রযুক্তি এতটাই উন্নত হয়েছে যে, পুরো বিশ্ব আপনার হাতে। আর এই প্রযুক্তির বদৌলতে মানুষ যেমন উপকৃত হচ্ছে, তেমনি পরছে বিপদে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বা অন্য কোন সোশ্যাল সাইট থেকে পর্ন সাইটে চলে যান। কেউ আবার কৌতূহল চেপে রাখতে না পেরে সরাসরি এ কাজ করে বসেন। কিন্তু এই কাজটা স্মার্টফোনে করলে বড় বিপদ হতে পারে।

মোবাইলে পরর দেখলে যেসকল বিপদ হতে পারেঃ

৩। হ্যাকারদের অন্যতম স্থান হচ্ছে পর্ন সাইট! তারা সব সময়ে ওৎ পেতে বসে রয়েছে। তাদের অন্যতম বড় ফাঁদ হল পর্ন-সাইট। যারা নিয়মিত পর্ন দেখতে অভ্যস্ত তাদের বিভিন্ন সাইটের বিজ্ঞাপন দেখিয়ে সেখানে ঢুকতে প্রলুব্ধ করে হ্যাকাররা। একবার সেই সাইটে ঢুকলেই হ্যাকাররা সহজেই চুরি করে নিতে পারে কোন ব্যক্তির ব্যক্তিগত তথ্য।

১। বিভিন্ন ধরণের ম্যালিসিয়াস সফটওয়্যার রয়েছে যা স্মার্টফোন লক করে দেয়। অনেক সময়েই টাকার বিনিময়ে লক খুলতে হয়। পর্ন-সাইটে ভেসে ওঠে কিছু পপ-আপ। আর তাতে ছোঁয়া লাগলেই মোবাইল লক হয়ে যেতে পারে। অনলাইনে টাকা দিলে তবেই খোলা যায়। অনেক সময়ে খোলাও যায় না।

২। হ্যাকাররা যদি জানতে পারে কেউ স্মার্টফোনে চাইল্ড পর্ন দেখেছে তবে তাকে আইনি বিপদে ফেলতে পারে কিংবা সেই ভয় দেখিয়ে ব্ল্যাকমেল করতে পারে।

৫। পর্ন-সাইটে ঢুকলে শুধু যে বিজ্ঞাপনই আপনাকে বোকা বানাবে তা নয়, দেখানো হয় নানা রকম অ্যাপ ডাউনলোড বা আপডেটের লোভ। হ্যাকারদের এই ফাঁদে পা দিলেই হাতছড়া হয়ে যাবে আপনার যাবতীয় তথ্য।

৪। পর্ন-সাইটের মাধ্যমে আপনি জড়িয়ে পড়তে পারেন নানা রকম পেইড সার্ভিসে। অনিচ্ছাকৃতভাবে মোবাইলে অ্যাক্টিভেট হয়ে যায় এমন কিছু সার্ভিস, যা আপনি জানতেও পারেন না। কিন্তু ওই সার্ভিসের জন্য কেটে নেওয়া হয় টাকা।

Bootstrap Image Preview