Bootstrap Image Preview
ঢাকা, ২২ বৃহস্পতিবার, নভেম্বার ২০১৮ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

রোনালদোর অভিষেকে রোমাঞ্চকর জয় পেল জুভেন্টাস

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৮, ১১:২৩ AM
আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১১:২৩ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

সেরি আ-তে ক্রিশ্চিয়ানো রোনালদোর অভিষেক নিয়ে তুমুল উৎসাহ ছিল। ভেরোনার শহরতলি চিয়েভোয় নিরাপত্তা ব্যবস্থা সাংঘাতিক কড়াও করা হয়। খেলা হল বেনতেগোরি স্টেডিয়ামে। এখানে কাউকে নিয়ে এতটা উচ্ছ্বাস শেষ দেখা গিয়েছিল গত বছর রবি উইলিয়ামসের জলসার সময়। খুবই ছোট শহর চিয়েভো। মাত্রা আড়াই লক্ষ মানুষের বাস। কিন্তু রোনালদোর খেলা দেখতে আশপাশের নানা জায়গা থেকে মানুষ সেখানে ভিড় করেছিলেন। এসেছিলেন বিশ্বের বিভিন্ন প্রান্তের সাংবাদিকরাও। কিন্তু যে জন্য আসা সেটাই দেখা হল না। সেরি আ-তে অভিষেক ম্যাচে গোল পেলেন না পর্তুগিজ মহাতারকা। জুভেন্টাস অবশ্য ৩-২ জিতল।

বেনতেগোরি স্টেডিয়ামে দর্শকাসন তিরিশ হাজার। সেরি আ-য় জুভেন্টাস বনাম চিয়েভোর খেলার টিকিট কয়েক সপ্তাহ আগেই বিক্রি হয়ে গিয়েছিল। এ দিকে, প্রথম ম্যাচের আগে রোনালদোর টুইট করে লিখেছিলেন, ‘‘নতুন চ্যালেঞ্জ’’। লা লিগায় সাড়ে চারশোর উপর গোল করে আসা পর্তুগিজ মহাতারকা নাটকীয় ভাবে জুভেন্টাসে যোগ দিয়েছেন এই মৌসুমে। তাই তুরিনের ক্লাবটিকে নিয়ে প্রত্যাশাও বিরাট। যারা টানা সাত বার সেরি আ জিতেছে। অষ্টম খেতাবের আগে রোনালদোর এসে যাওয়ায় তাদের শক্তিও বেড়েছে অনেকটাই। যদিও এটা নিয়ে উদ্বেগও আছে জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির। বলছেন, ‘‘রোনালদো বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। ওর বিরুদ্ধে সবাই দারুণ খেলার চেষ্টা করবে। চিয়েভো আজ ঠিক সেটাই করেছে। যে কারণে একটা সময় আমরা পিছিয়ে গিয়েছিলাম। তবু শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে ম্যাচ বের করেছে ছেলেরা। আমি খুশি। দেখবেন পরের ম্যাচেই গোল পাবে রোনালদো।’’

শনিবার চিয়েভোর বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে জুভিরা। প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে শুরুতেই দলকে এগিয়ে দেন সামি খেদিরা। ৩ মিনিটের মাথায় গোল করেন এই জার্মান তারকা। তবে ৩৮তম মিনিটে চিয়েভোকে সমতায় ফেরান মারিয়ুস স্টেপেনিস্কি। এতে ১-১ গোলে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৫৬ মিনিটে পেনাল্টিতে গোল করেন ইমানুয়েল গিয়াচেরেনি। এতে ২-১ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৭৫তম মিনিটে ফের গোল হয়। এবার চিয়েভোর ডিফেন্ডার মাটিয়া বানির পায়ে লেগে আত্মঘাতী গোল হয়। এতে স্কোর লাইন দাঁড়ায় ২-২।শেষ দিকে যোগ করা সময়ে গোল দিয়ে বর্তমান চ্যাম্পিয়নদের জয় উপহার দেন রিকো বের্নার্দেস্কি।

Bootstrap Image Preview