Bootstrap Image Preview
ঢাকা, ২৩ রবিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ইংল্যান্ড একাদশে কুরানের জায়গায় ফিরলেন স্টোকস

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৮, ১১:১৮ AM আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ১১:১৮ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ভারতের বিরুদ্ধে চলতি সিরিজের তৃতীয় টেস্টের জন্য প্রথম একাদশের ঘোষণা করল ইংল্যান্ড। আগামীকাল শনিবার এই টেস্ট শুরু হবে। ইংল্যান্ড অধিনায়ক জো রুট জানিয়েছেন, প্রথম একাদশে ফিরছেন বেন স্টোকস। ২০ বছরের বাঁহাতি পেসার স্যাম কুরানের জায়গায় তিনি খেলবেন।

কুরানকে বাদ দেওয়ার সিদ্ধান্ত খুবই কঠিন ছিল বলে জানিয়েছেন রুট। তিনি বলেছেন, অধিনায়ক হিসেবে আমার কঠিন সিদ্ধান্তগুলির মধ্যে এটা অন্যতম। দুর্ভাগ্যজনকভাবে কুরানকে ড্রেসিংরুমে রেখেই নামতে হবে। বেন এখন দলে ফিরে ক্রিকেট খেলতে মরিয়া। এখন ও ভালো খেলতে চায় এবং ক্রিকেটেই মনোনিবেশ করতে চায়। ও খেলার জন্য প্রস্তুত।

তৃতীয় টেস্টের জন্য ইংল্যান্ড দল: অ্যালেস্টার কুক, কিটোন জেনিংস, জো রুট (অধিনায়ক), ওলি পোপ, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

সিরিজের দ্বিতীয় টেস্টের দলে ছিলেন না স্টোকস। গত বছর ব্রিস্টলে পানশালার বাইরে মারপিটর মামলায় বেকসুর ঘোষিত হওয়ার পর ফের দলে ফিরে এসেছেন তিনি। আদালতে অব্যহতি পাওয়ার পর ফের ইংল্যান্ড দলের প্রথম একাদশে জায়গা পেলেন তিনি।

গত মঙ্গলবার প্রেস বিবৃতি দিয়ে তৃতীয় টেস্টের দলে স্টোকসের থাকার কথা জানিয়েছিল।স্টোকসকে জায়গা করে দিতে কুরানকে বাদ দেওয়ার সিদ্ধান্ত ক্রিকেট বিশেষজ্ঞদের বিস্মিত করেছে। গত দুটি টেস্টে শুধু বল হাতেই নয়, ব্যাটিংয়েও প্রয়োজনীয় মুহূর্তে জ্বলে উঠেছিলেন এই তরুণ ক্রিকেটার।

বার্মিহামে তিনি পাঁচ উইকেট নিয়েছিলেন। লর্ডস টেস্টে তাঁর দখলে এসেছিল একটি উইকেট। দুই টেস্টে তাঁর মোট রান ১২৩। প্রথম টেস্টে হাফসেঞ্চুরি ও পাঁচ উইকেট সংগ্রহের জন্য ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিলেন কুরান।

Bootstrap Image Preview