Bootstrap Image Preview
ঢাকা, ২১ শুক্রবার, সেপ্টেম্বার ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

মিথুন ও সৌম্য ঝড়ে ‘এ’ দলের সিরিজ জয়

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৮, ০৯:৪৮ AM আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০৯:৫১ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

সৌম্য সরকারের নেতৃত্বে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে শেষটি জিতে নিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ ‘এ’ দল।  আয়ারল্যান্ড ‘এ’ দলের করা ১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকারের ঝড়ো ব্যাটিংয়ে ১৯ বল হারে রেখে জয় পায় বাংলাদেশ।

ডাবলিনে শুক্রবার তৃতীয় ও শেষ আনঅফিসিয়াল টি-টোয়েন্টিতে বৃষ্টির কারণে খেলা ২০ ওভার থেকে কমিয়ে ১৮ ওভারে নেমে আসে। এমন ম্যাচে আয়ারল্যান্ড টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।

সিরিজ নির্ধারণী ম্যাচে তারা ৪৪ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায়।এরপরই চতুর্থ উইকেটে ১১১ রানের বড় জুটি গড়েন উইলিয়াম পোর্টারফিল্ড ও সিমি সিং। এই দুজনের ফিফটিতে শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৮৩ রানের পুঁজি পায় স্বাগতিকরা।

পোর্টারফিল্ড করেন সর্বোচ্চ ৭৮ রান। তার ৩৯ বলের ইনিংসে ছিল ১২টি চার ও ২টি ছক্কার মার। সিমি ৪১ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৭ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন শুধু স্টুয়ার্ট থম্পসন (১২)।

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মিথুন ও সৌম্য জুটি দলকে পথ দেখান। বলতে গেলে তারা রীতিমত আয়রিশ বোলারদের উপর তান্ডব চালায়। উদ্ধোধনী জুটিতে তারা ১১৭ রান তোলে। এ সময় সৌম্য ব্যক্তিগত ৩০ বলে ৪৭ রান আউট হয়ে যান। তার ইনিংসটি ২টি চার ও ৪টি ছয়ে সাজানো ছিল।

সৌম্যর জায়গায় ব্যাট করতে আসা শান্ত ব্যাট হাতে এদিনও ব্যর্থ। ৪ বল থেকে ৬ রান করেন তিনি। কিন্তু দলীয় ১৩৯ রানের মাথায় মিথুন  ৩৯ বলে ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হয়ে যায়। যেখানে ৭টি চার ও ৬টি ছয়ের মার ছিল।

তবে শেষ পর্যন্ত মিথুন বিদায় নিলেও মমিনুলের ৬ বল থেকে ১১ ও আল আমিনের ১৩ বল থেকে ২১ রানের ইনিংস দলকে সহজ জয় এনে দেয়। জাকির হোনের এদিন ৯ বল থেকে ১৩ রান করেন।

আয়ারল্যান্ড উলভস ১৮৩/৫(১৮/১৮)।সাইফুদ্দিন ২৮/৪(৪), শরিফুল ৪১/১(৩)।

বাংলাদেশ 'এ' ১৮৭/৪(১৬.৫/১৮)। মিথুন ৮০(৩৯), সৌম্য ৪৭(৩০),আল আমিন ২১*(১৩), জাকির ১৩(৯), মমিনুল ১১*(৬)।

Bootstrap Image Preview