Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

মুম্বাইয়ের শেষ সুযোগ, প্রতিপক্ষ পাঞ্জাব

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০১৮, ১২:১৪ PM
আপডেট: ১৬ মে ২০১৮, ১২:১৪ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

আইপিএলের চলতি মৌসুমে প্লে-অফে চলে গিয়েছে চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। অথচ তৃতীয় ও চতুর্থ স্থানের জন্য লড়াই চলছে পাঁচটি দলের মধ্যে। বুধবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে সেই লড়াইয়ে টিকে থাকতে নামছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের বিপক্ষ কিংস ইলেভেন পাঞ্জাব। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায়।

গত ম্যাচে হেরে আত্মবিশ্বাসের দিক থেকে পিছিয়ে রয়েছে দু’দলই। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ঘরের মাঠে হারতে হয়েছে রোহিতদের। ইনদরে বিরাট কোহালিদের বিরুদ্ধে লজ্জাজনক ভাবে হেরেছে পাঞ্জাব। ৮৮ রানে অল আউট হয়েছেন আর অশ্বিনরা। এই অবস্থায় দলের ব্যাটিং বিপর্যয়ই উদ্বেগের মূল কারণ পাঞ্জাব অধিনায়কের। অশ্বিন বলেছেন, ‘‘ব্যাটসম্যানদের ব্যর্থতাই আমাদের দলকে পিছিয়ে দিচ্ছে। আমরা হয়তো সেরা দলগুলোর মধ্যে পড়ি না। তবে সত্যি কথা বলতে আমাদের থেকে যা প্রত্যাশা করা হয়েছে, তার থেকে অনেকটাই ভাল খেলেছি।’’

ক্রিস গেল ও কে এল রাহুলের ওপর নির্ভর করেই বেশির ভাগ ম্যাচ জিতেছে পাঞ্জাব। গেলের থেকেও বেশি বিধ্বংসী দেখিয়েছে রাহুলকে। ১২ ম্যাচে তাঁর রান ৫৫৮। অথচ রানের মধ্যে নেই অ্যারন ফিঞ্চ, করুণ নায়ার, মায়াঙ্ক অগ্রবালরা। খারাপ ফর্মের জন্য দল থেকে বাদ পড়েছেন যুবরাজ সিংহও। কিন্তু দলের ব্যাটসম্যানদের ওপর থেকে বিশ্বাস হারাচ্ছেন না অধিনায়ক।

আজ পাঞ্জাব দলে ফিরতে পারের আফগান স্পিনার মুজিব জাদরান। পাঞ্জাবের হয়ে শেষ ম্যাচে বেঙ্গালুরুর বিপক্ষে ইনজুরিতে মাঠে নামতে পারেননি।তবে আজ তাকে একাদশে দেখা যেতে পারে।

রাজস্থানের বিপক্ষে শেষ ম্যাচ হারে মুম্বায়ের আত্ববিশ্বাসে ঘাতটি পড়েছে। আজ পাঞ্জাবের বিপক্ষে হারলেই এবারের আসর থেকে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়ে হবে মুম্বাইকে।তাই জয় ছাড়া তাদের সামনে বিকল্প কোনো রাস্থা নেই। আজ মুম্বাই জীতলেন শেষ ম্যাচে তাদরে দিল্লিকে হরাতে হবে। এত কিছুর পরও শুধু মাত্র নিট রাট রেটই তাদের প্লে অপে টেনে তুলতে পারে।শেষ ম্যাচে হারলেও আজ মুম্বাই দলে পরিবর্তনের সম্ভাবনা কম।

বর্তমানে ১২ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলে মুম্বাই আছে ষষ্ঠ অবস্থানে। আর ১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পাঞ্চাবের অবস্থান পঞ্চম স্থানে।

Bootstrap Image Preview