Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

পাকিস্তান ম্যাচ জিতেছে, মন জিতেছে আয়ারল্যান্ড

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০১৮, ১১:১১ AM
আপডেট: ১৬ মে ২০১৮, ১১:২২ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে হারলেও মন জিতে মাঠ ছাড়ল আয়ারল্যান্ড। চতুর্থ ইনিংসে পাকিস্তানের জিততে প্রয়োজন ছিল ১৬০ রান। সেই রান তুলতে গিয়ে প্রায় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল পাকিস্তান ব্যাটসম্যানদের। ১৪ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল সরফরাজ খানের দল। তখন ইমাম-উল-হক ও বাবর আজমের (৫৯) জুটি জয়ের রাস্তা দেখায় পাকিস্তানকে। শুরুর দিকেই বাবরের একটি ক্যাচ না ফেললে হয়তো ছবিটা বদলাতে পারত। কিন্তু দিনের শেষে পাঁচ উইকেটে জেতে পাকিস্তান।

প্রথম ইনিংসে ন’উইকেটের বিনিময়ে ৩১০ রান তুলে ডিক্লেয়ার করেন সরফরাজরা। জবাবে ১৩০ রানেই শেষ হয়ে গিয়েছিল আয়ারল্যান্ডের প্রথম ইনিংস। নেপথ্যে মোহম্মদ আব্বাসের চার উইকেট। প্রথম ইনিংসের ভুল শুধরে ফলো অনে ব্যাট করতে নেমেছিলেন উইলিয়াম পর্টারফিল্ড, এড জয়েসরা। কিন্তু ঐতিহাসিক ম্যাচে সেঞ্চুরি করে চমক কেভিন ও’ব্রায়ানের। ২১৭ বলে ১১৮ রান করেন তিনি।মোহাম্মদ আব্বাসের বলে হ্যারিস সোহেলকে ক্যাচ দেওয়ার আগে ২১৭ বলে ১২ চারে ইনিংসটি সাজান ও’ব্রায়েন।

শেষ দুই ব্যাটসম্যান হিসেবে বয়েড রানকিন ও টাইরন কেনকে বোল্ড করে পাঁচ উইকেট পূর্ণ করেছেন আব্বাস। ছয় টেস্টের ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট পেলেন ২৮ বছর বয়সি ডানহাতি এই পেসার। প্রথম ইনিংসে ৪৪ রানে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ৬৬ রানে। মোহাম্মদ আমির পেয়েছেন ৩ উইকেট।

অপরাজিত ৭৪ রান করে পাকিস্তানকে জেতালেন স্বয়ং ইনজামাম-উল-হকের ভাগ্নে ইমাম-উল-হক। তাঁর প্রশংসায় আইরিশ অধিনায়ক পর্টারফিল্ড বলে গেলেন, ‘‘খুবই প্রতিভাবান ব্যাটসম্যান ইমাম।’’

সংক্ষিপ্ত স্কোর: পাকিস্তান ১ম ইনিংস: ৩১০/৯ ডিক্লে. ও ২য় ইনিংস: (লক্ষ্য ১৬০) ১৬০/৫ আয়ারল্যান্ড ১ম ইনিংস: ১৩০ ও ২য় ইনিংস: ৩৩৯ ফল: পাকিস্তান ৫ উইকেটে জয়ী ম্যান অব দ্য ম্যাচ: কেভিন ও’ব্রায়েন।
Bootstrap Image Preview