Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

প্লে অফ থেকে এক পা দূরে কলকাতা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০১৮, ০৯:২৮ AM
আপডেট: ১৬ মে ২০১৮, ০৯:২৮ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ঘরের মাঠে জয়ের ছন্দে ফিরল কলকাতা নাইট রাইডার্স। মাস্ট উইন ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এতে প্লে-অফ খেলার পথে অনেকইটাই সুগম করল তারা। শেষ ম্যাচে তারা সানরাইজার্সের মুখোমুখি হবে।

এদিন প্রথমে টসে জিতে অজিঙ্ক রাহানের রাজস্থান রয়্যালসকে ব্যাট করতে পাঠান কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। প্রথমে ব্যাট করার সুযোগ নেওয়ার চেষ্টা করলেও পরের পর উইকেট হারিয়ে মাত্র ১৪২ রানে শেষ হয়ে যায় রাজস্থান রয়্যালসের ইনিংস।

এদিন রাজস্থানের হয়ে সর্বোচ্চ রান করেন জস বাটলার। ২২ বলে ৩৯ রান করেন বাটলার। ৫টি চার এবং ২টি ছয় দিয়ে সাজান ছিল জস বাটলারের ইনিংস।বাটলারকে যোগ্য সঙ্গত দেন রাহুল ত্রিপাঠী। ১৫ বলে ২৭ রানের ইনিংস খেলেন রাহুল। এছাড়া রাজস্থানের কোনও ব্যাটসম্যানই এদিন দাঁড়াতে পারেননি কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিংয়ের সামনে।শেষের দিকে খেলা জয়দেব উনাদকটরে ২৬ রানের ইনিংস ১৪০ রানের গণ্ডি পেরতে সাহায্য করে রাজস্থানকে।

মূলত এদিন কুলদীপ যাদবের কাছেই পর্যুদস্ত হতে হয় রাজস্থানের ব্যাটসম্যানদের। নিজের চার ওভারে ২০ রান খরচ করে চার উইকেট নেন এই চায়নাম্যান বোলার।কুলদীপের পাশাপাশি দু'টি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণ এবং আন্দ্রে রাসেল। একটি করে উইকেট নেন শিভম মাভি এবং সুনীল নারিন।

জবাবে ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। কলকাতার হয়ে ম্যাচ উইনিং ইনিংস খেলেন ক্রিস লিন(৪৫)। লিনকে সঙ্গ দিয়ে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলেন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক। এছাড়া ওপেন করতে নেমে ৭ বলে ২১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন সুনীল নারিন। এছাড়া ২১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন নীতিশ রানাও।

রাজস্থানের হয়ে ভাল বোলিং করেন বেন স্টোকস। ৪ ওভারে ১৫ রান খরচ করে ৩ উইকেট নেন স্টোকস। ১টি উইকেট নেন ইশ সোধি। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন কুলদীপ যাদব।

রাহানেদের হারানোর পর ১৩ ম্যাচে নাইটদের পয়েন্ট এখন ১৪৷ প্লে-অফ নিশ্চিত করতে ম্যাজিক ফিগার ১৬ পয়েন্ট৷ অন্যদিকে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে কলকাতার পর চতুর্থ স্থানে রয়েছে রাজস্থান।
Bootstrap Image Preview