Bootstrap Image Preview
ঢাকা, ১৫ সোমবার, অক্টোবার ২০১৮ | ৩০ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

এ বছরেও হচ্ছে না অস্ট্রেলিয়া সফর

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮, ১১:১১ AM
আপডেট: ১৭ এপ্রিল ২০১৮, ১১:১১ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

গত বছর দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেছিল অস্ট্রেলিয়া। ফিরতি সফরে এ বছরের আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় যাওয়ায় কথা ছিল বাংলাদেশ দলের।কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া ইতোমধ্যে বিসিবিকে জানিয়ে দিয়েছে তারা সিরিজটি আপাতত আয়োজন করতে পারছে না।

সোমবার (১৬ এপ্রিল) বাংলাদেশ ক্রি‌কেট‌ বোর্ডের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, এ সময় ওরা খেলবে না। এটা অনেক আগেই ওরা জানিয়ে দিয়েছে। এ বছরের সম্ভাবনা খুবই কম। শিডিউলটা ওরা পরের বছর জানাবে।

আইসিসির এফটিপি অনুযাযী আগস্টে বাংলাদেশ ক্রিকেট দলে অস্ট্রেলিয়া সফর ছিল। কিন্তু নানা অজুহাতে আগস্টের নির্ধারিত সফরটি হচ্ছে না। অস্ট্রেলিয়া সফরে বিসিবি ৫টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছিলো ক্রিকেট অস্ট্রেলিয়াকে। এই প্রস্তাবেও কোন সাড়া দেয়নি তারা। তাই টাইগারদের সম্ভাব্য অস্ট্রেলিয়া সফর ২০১৯ সালে।

এদিকে এ বছর অস্টেলিয়ার সিরিজ আয়োজনের সম্ভাবনা কম এমন ইঙ্গিত দিয়ে তিনি বলেছেন, এ বছর বাংলাদেশ দল অনেক ব্যস্ত থাকবে।‘বাংলাদেশ দল এ বছর অনেক ব্যস্ত সময় কাটাবে। জুনে আফগানিস্তান সিরিজ, জুলাইয়ে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজে যাবে, সেখান থেকে ফ্লোরিডায় যাবে টি-টোয়েন্টি খেলতে। এরপর সেপ্টেম্বরে দুবাইয়ে এশিয়া কাপ, ফিরেই বিপিএল খেলবে। বিপিএলের পর বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে।

গত মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে অংশ নেয় বাংলাদেশ। শ্রীলঙ্কা সফর থেকে ফিরে অনেকেই ডিপিএলে ম্যাচ খেলেছেন। এখন অনেকেই বিসিএলে খেলছেন। আন্তর্জাতিক সূচিতে আপাতত কোন ম্যাচ নেই বাংলাদেশের।

Bootstrap Image Preview