Bootstrap Image Preview
ঢাকা, ১৫ শনিবার, ডিসেম্বার ২০১৮ | ১ পৌষ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

প্রাক্তন শিবিরে আজ প্রতিপক্ষ গাম্ভীর

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৮, ১২:৪৪ PM
আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ১২:৪৪ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

কলকাতা নাইট রাইডার্সের সবচেয়ে সফল অধিনায়ক গৌতম গাম্ভীর এবার দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক। চেনা ইডেনে এবার বিপক্ষ কলকাতার বিরুদ্ধে সোমবার তিনি নামবেন দিল্লি দল নিয়ে। এদিকে কলকাতারও নতুন দল, নতুন অধিনায়ক দীনেশ কার্তিক।

কেকেআর প্রথম তিন ম্যাচে মাত্র একটি জিতেছে। প্রথম ম্যাচ আরসিবি-র বিরুদ্ধে জেতার পরে চেন্নাই ও হায়দরাবাদের বিরুদ্ধে হারতে হয়েছে। শেষ ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে ঘরের মাঠে ব্যাটে-বলে পর্যুদস্ত হতে হয়েছে দীনেশ কার্তিককে।

এদিকে দিল্লি প্রথম দুটি ম্যাচে হারার পরে শেষ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেয়েছে। জেসন রয়ের অনবদ্য ইনিংসে ভর করে ১৯৪ রান তাড়া করে জিতেছে গাম্ভীরের দল। ফলে আত্মবিশ্বাস চূড়ায় রয়েছে ডেয়ারডেভিলসদের। অন্যদিকে কলকাতা পরপর দুটি ম্যাচ হেরে আত্মবিশ্বাস তলানিতে এসে ঠেকেছে।

পেস বোলিং বিভাগে কেউ জ্বলে উঠতে পারেননি। মিচেল স্টার্ক ও কমলেশ নাগরকোটির চোট পেস বোলিং বিভাগকে দুর্বল করে দিয়েছে। একমাত্র ভরসার জায়গা তিন স্পিনার। কুলদীপ যাদব, সুনীল নারিন ও পীযূষ চাওলা। ঘরের মাঠে স্পিন অস্ত্রে দিল্লি বধ করতে পারে কিনা নাইটরা সেটাও দেখার।

প্রশ্ন উঠেছে কার্তিকের অধিনাকত্ব নিয়ে। চেন্নাইয়ে বিনয় কুমারকে শেষ ওভারে বল করতে পাঠানো।শনিবার ইডেনে হঠাৎ ওপেনিং জুটিতে বদল। টপ অর্ডার ব্যাটসম্যান শুভমান গিলকে সাত নম্বরে পাঠানো। নতুন বলের বোলার শিবম মাভিকে ইনিংসের শেষ দিকে বল করানো— অধিনায়ক কার্তিকের এই সিদ্ধান্তগুলি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

শনিবার রাতে ম্যাচের পরে তিনি ব্যাখ্যা দেন, ‘‘সব ম্যাচেই সুনীলকে দিয়ে ওপেন করাতে হবে, তার কোনও মানে নেই। বিপক্ষের বোলিং অনুযায়ী আমরা ওকে যে কোনও জায়গায় নামাতে পারি। হায়দরাবাদের দু’জন ভাল স্পিনার ছিল বলে ওকে পরে ব্যাট করতে পাঠাই। আর আমাদের স্পিনাররা তখন ভাল বল করছিল, উইকেট পাচ্ছিল বলে মাভিকে একটু পরেই বোলিং করাতে হয়।’’

ব্যাটিংয়ে ছন্দ খুঁজে পেতে হলে সুনীল নারিনকে ক্রিস লিনের সঙ্গে ওপেনে করতে আজ দেখা যেতে পারে। মিডল অর্ডারে রবীন উথাপ্পা, নীতীশ রানা, কার্তিক ও রাসেল দায়িত্বে। দিল্লিকে হারাতে পারলেই হারানো আত্মবিশ্বাস ফিরে পাবে কেকেআর।

দিল্লি দলে বেশ কয়েকজন মারকুটে ব্যাটসম্যান রয়েছেন। জেসন রয়, গ্লেন ম্যাক্সওেল, ঋষভ পন্থ, ক্রিস মোরিস ও সঙ্গে অধিনায়ক গৌতম গম্ভীর। ফলে দিল্লিকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই কলকাতার।

সম্ভাব্য একাদশ

কলকাতা নাইট রাইডার্স:  ক্রিস লিন,  সুনীল নারাইন,  রবিন উথাপ্পা,  নীতীশ রানা,  দিনেশ কার্তিক (ক্যাপ অ্যান্ড ওয়াক্স),  শুভমান গিল, আন্দ্রে রাসেল,  শিবম মভি,  মিচেল জনসন,  পিউশ চাওলা,  কুলদীপ যাদব।

দিল্লি ডেয়ারডেভিলস:  গৌতম গাম্ভীর (অধিনায়ক),  জেসন রয়, রিশিভ প্যান্ট,  গ্লেন ম্যাক্সওয়েল,  শেয়শিস আইয়ার,  বিজয় শংকর,  ড্যান ক্রিশ্চিয়ান / ক্রিস মরিস,  রাহুল তিয়াওরি,  শাহবাজ নদীম, মোহাম্মদ শামি, ট্রেন্ট বোল্ট।

Bootstrap Image Preview