Bootstrap Image Preview
ঢাকা, ২৫ মঙ্গলবার, সেপ্টেম্বার ২০১৮ | ১০ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

আইপিএলের পরেই মাশরাফিদের কোচ হিসাবে আসছেন এই তারকা ক্রিকেটার!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০১৮, ০৫:০০ PM আপডেট: ২৭ মার্চ ২০১৮, ০৭:৩৬ PM

bdmorning Image Preview


মেজবা মিলন।।

কে হবেন টাইগার গুরু তা নিয়ে বিসিবিতে তোলপাড় চলছে অনেক দিন ধরেই। চান্দিকা হাথুরুসিংহে যাওয়ার পর থেকে এখোন টাইগারদের প্রধান কোচ হিসাবে কাউকে নিয়োগ দেওয়া হয়নি।তবে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের পরেই সাকিবদের নতুন কোচ হিসাবে নিয়োগ পেতে পারেন গ্যারি ক্রিস্টেন এমনটাই জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

নতুন কোচ প্রসঙ্গে  জালাল ইউনুস বলেন, আমাদের নিদিষ্ট ভাবে কোন কোচ পাওয়া যাইনি তবে চেষ্টা করছি জুন মাসের আগে ওয়েস্ট ইন্ডিস সিরিজে নতুন কোন আনার।ইতোমধ্যে কয়েক জন কোচের সঙ্গে কথা হয়েছে। তবে অনেকেই আমাদের যে বিষয় গুলো আছে সেই বিষয়গুলো ফুলফিল ভাবে ফিল আপ করছে না।সেই জন্যই কোচ নিয়োগ দিতে সমস্যা হচ্ছে।

কোচ নিয়োগের ব্যাপারে কাদের সাথে এখন পর্যন্ত কথা হয়েছে বা কোচ হওয়ার তালিকায় কারা আছেন জানতে চাওয়া হলে জালাল ইউনুস আরো বলেন, এইটাতো জানেন কোন সময় বলা হয় না যে তালিকায় কারা আছেন। তবে এর মধ্যে গ্যারি কাস্টনের নাম আগেই মাননীয় সভাপতি বলেছিলেন এবং উনি আছেন আমাদের তালিকায়। তবে তার সাথে আমাদের পাকাপাকি কথা হয়নি।আইপিএলের পর তার সাথে কথা হবে।

টাইগারদের ব্যাটিং কোচ নিয়োগ নিয়েও কথা হয়েছিলো। কিন্তু কাকে নিয়োগ দেওয়া হবে সেটি এখনো নিশ্চিত নয় বলে জানিয়ে দিলেন তিনি, ব্যাটিং কোচ হিসাবে আমরা নিল ম্যাকেন্সিকে ঠিক করেছিলাম কিন্তু এটাও এখনো কনফর্ম হয়নি।তবে আমরা চেষ্টা করছি নিল ম্যাকেন্সি নাও হয় তাহলে আমরা অন্য জায়গায় চেষ্টা করবো।

গ্যারি কাস্টনের সাথে কথা কতদূর এগিয়েছে জানতে চাওয়া হলে তিনি আরও বলেন, তার সাথে আগ যা কথা হয়েছে সেই পর্যন্তই আছে। আইপিএলের পর তিনি আমাদের সাথে একটা চূড়ান্ত চুক্তি করবে।তো সেই জন্যই আমরা অপেক্ষা করছি।

গ্যারি কাস্টন ২৩ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় জন্ম গ্রহণ করেন।১৪ ডিসেম্বর ১৯৯৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক হয় । আর টেস্ট অভিষেক হয় ২৬ ডিসেম্বর ১৯৯৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষেই। তিনি ওয়ানডে খেলেছেন ১৮৫ টি ও টেস্ট ম্যাচ খেলেছেন ১০১টি।টেস্টে ক্রিকেটে তিনি রান করেছেন ৭২৮৯ ও ওয়ানডে ক্রিকেটে করেছেন ৬৭৯৮ রান।

এখন সময়ের অপেক্ষা মাশরাফিদের নতুন হেড কোচ গ্যারি কাস্টন না অন্য কেউ হবেন।তার জন্য আইপিএল শেষ হওয়ার দিকে তাকিয়ে থাকতে হবে।

Bootstrap Image Preview