Bootstrap Image Preview
ঢাকা, ২৬ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ১১ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বাংলাদেশের হয়ে টেস্ট খেলতে চান ডেসকাট

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০১৮, ০৯:৫৭ AM আপডেট: ২৭ মার্চ ২০১৮, ০৯:৫৭ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

রায়ান টেন ডেসকাটে নামটার সঙ্গে আমরা অনেকেই পরিচিত।তার পরিচয়ের মাধ্যমটা ভিন্ন দেশে টি-টোয়েন্টি ক্রিকেট খেলে বেড়ানো নিয়ে। তবে তার আসল পরিচয়টা হচ্ছে তিনি ক্রিকেটের নিচের সারির দল নেদারল্যান্ডের দলের একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান। নিচের সারির দল হওয়ায় টেস্ট খেলার স্ট্যাটাস পায়নি নেদারল্যান্ড। তাই মরে কোনে টেস্ট ম্যাচ খেলার আক্ষেপটা রয়েই গেছে। সেই আক্ষেপ পূরণে তিনি যদি সুযোগ পান তাহলে বাংলাদেশের হয়েও টেস্ট খেলতে রাজি।

দক্ষিন আফ্রিকার পোর্ট এলিজাবেথে জন্ম নেয়া ডেসকাটে নেদারল্যান্ডের নাগরিকত্ব থাকায় দেশটির হয়েই খেলছেন ক্রিকেট।তিনি ২০০৩ সাল থেকে এসেক্স দলের হয়ে ক্রিকেট খেলছেন। ৪ জুলাই ২০০৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় তার।

এই ১২ বছরে তিনি খেলেছেন মাত্র ৩৩ টি ওয়ানডে ম্যাচ। ৩২ ইনিংসে তিনি করেছেন ১৫৪১ রান। বিশ্বাস করতে পারবেন না ওয়ানডে ক্রিকেটে তার ব্যাটিং গড় ৬৭ রান। মাত্র ৩২ ইনিংসে তিনি সেঞ্চুরি করেছেন ৫ টি। তাছাড়া হাফ সেঞ্চুরি করেছেন ৯ টি। এছাড়া মাত্র ৯ টি অান্তজাতীক টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন রায়ান নিল টেন ডেসকাট। ৪২.৮০ গড়ে তিনি রান করেছেন ২১৪ রান।

এ তো শুধু বললাম ব্যাটিং ক্যারিয়ার। ক্রিকেটে তিনি একজন পাক্কা অলরাউন্ডার। ওয়ানডেতে ৫৫ এবং টি-টুয়েন্টিতে ১২ উইকেট নিয়েছেন তিনি। এ তো গেলো অান্তজাতীক ক্রিকেট ক্যারিয়ার। বিশ্ব জুড়ে টি-টুয়েন্টির ফেরিওয়ালা তিনি। ২৯৮ টি-টুয়েন্টি ম্যাচে ২৬১ ইনিংসে ৫৮৮৮ রান করেছেন তিনি। তবে রায়ান নিল টেন ডেসকাটের বড় অক্ষেপ টেস্ট ম্যাচ।

ফাস্ট ক্লাস ক্রিকেটে ১৬০ ম্যাচে করেছেন ৯৫৮১ রান। ৪৮ গড়ে ২৬ সেঞ্চুরি এবং ৪৪ হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ছোট দলের এই মহা তারকা ব্যাটসম্যান খেলতে চান অান্তজাতীক টেস্ট ম্যাচ। অার তাই যেকোন দেশের হয়েই টেষ্ট খেলার সুযোগ পেলেই লুফে নিতে চান তিনি। আর সেই স্বপ্ন পূরনে তিনি যদি সুযোগ পান তাহলে বাংলাদেশের হয়েও খেলতে রাজি। ডেসকাটে বলেন, আমি বাংলাদেশের হয়ে টেস্ট খেলার সুযোগ পেলে খেলব। শুধু বাংলাদেশ নয়, যেকোন দেশের হয়েই টেষ্ট খেলার সুযোগ পেলেই লুফে নেব সুযোগটি ।

Bootstrap Image Preview