Bootstrap Image Preview
ঢাকা, ২৪ সোমবার, সেপ্টেম্বার ২০১৮ | ৯ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

যে ৫টি মাঠে সেঞ্চুরি করতে পারেননি টেন্ডুলকার

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৫ মার্চ ২০১৮, ০৩:১৮ PM আপডেট: ১৫ মার্চ ২০১৮, ০৪:৩৯ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

সেঞ্চুরি ও শচীন টেন্ডুলকার চলতেন হাত ধরাধরি করে। এখন যেমন চলেন বিরাট কোহলি। বিশ্বের বিভিন্ন মাঠে আরাধ্য সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটল মাস্টার। তবে কিছু ভেন্যু আছে যা তার জন্য পয়মন্ত ছিল না। ক্যারিয়ারের শেষ অবধি সেসব মাঠ থেকে হতাশ হয়ে ফিরতে হয়েছে ‘সেঞ্চুরির সেঞ্চুরির’ মালিককে।

এক ঝলকে দৃষ্টি বুলিয়ে নেয়া যাক এমন পাঁচ বন্দনায়-

লর্ডস (লন্ডন):ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডসে সেঞ্চুরি করা যে কোনো ব্যাটসম্যানের স্বপ্ন। অনেক আনকোরা ব্যাটসম্যানের সেই স্বপ্ন পূরণ হলেও হয়নি টেন্ডুলকারের। এ মাঠে টেস্টে তার সর্বোচ্চ ৩৪ ও ওয়ানডেতে ৩০ রান।

গাব্বা (ব্রিসবেন): অস্ট্রেলিয়ার বিপক্ষে বরাবরই অস্ত্র ছিল টেন্ডুলকারের ব্যাট। যে অস্ত্রে খুন হতেন অজি বোলাররা। অথচ গাব্বায় তার রান নেই। এ মাঠে দুটি টেস্ট খেলেছেন তিনি, সর্বোচ্চ ১৬। তবে তুলনামূলকভাবে ক্রিকেটের অভিজাত সংস্করণের চেয়ে এখানে সীমিত ওভারে তার পরিসংখ্যান ভালো। ওয়ানডেতে এ মাঠে তার সেরা রান ৯১।

কেনিংটন ওভাল (লন্ডন): এখানে অল্পের জন্য দুই ফরম্যাটে সেঞ্চুরি ছোঁয়া হয়নি ব্যাটিং ঈশ্বরের। ১৯৯০ সালে এখানে প্রথম খেলেন তিনি। এর পর খেলেছেন একাধিক ম্যাচ। টেস্টে সেরা ৯১ ও ওয়ানডেতে ৯৪ রান।

স্যাবাইনা পার্ক (জ্যামাইকা): ওয়েস্ট ইন্ডিজে কোনো সময়ই ব্যাট হাতে স্বচ্ছন্দে ছিলেন না শচীন। আর সব মাঠের মতো এখানেও ব্যর্থ তিনি। এ মাঠে ৪টি টেস্ট খেলেছেন ব্যাটিং মায়েস্ত্রা। সেরা স্কোর ৮৬। তবে খেলেননি কোনো ওয়ানডে ম্যাচ।

কিংসমিড (ডারবান): বোলারবান্ধব হিসেবে এ মাঠের খ্যাতি জগতজোড়া। এর সবুজ গালিচাতেও সেঞ্চুরির দেখা পাননি তিনি। টেস্টে সেরা ৬৩ ও ওয়ানডেতে ৪৫ রান।

Bootstrap Image Preview