Bootstrap Image Preview
ঢাকা, ২৩ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ডিপিএলে মিশুর ৮ ওভারে ৮ উইকেট

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৮, ০১:৩১ PM
আপডেট: ১৪ মার্চ ২০১৮, ০১:৩১ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দশম রাউন্ডের ম্যাচে অনন্য কীর্তি গড়লেন ইয়াসির আরাফাত মিশু। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনীর বিপক্ষে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে চট্টগ্রামের এই ক্রিকেটার একাই নিয়েছেন ৮ উইকেট। রান দিয়েছেন মাত্র ৪০। ইয়াসিন আরাফাতের এই বিধ্বংসী বোলিংয়ের তোপে মাশরাফির আবাহানী মাত্র ১১৩ রানে অলআউট হয়ে যায়।

এদিন মিশু তার করা দ্বিতীয় ওভারেই তার প্রথম শিকারে পরিণত করেন সাইফ হাসানকে। নাঈম হাসানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। একই ওভারে মিশুর দ্বিতীয় শিকারে পরিণত হন শান্ত। এরপর আর ফিরে তাকাতে হয়নি মিশুকে। পরের ওভারে নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেনকে সাজঘরে পাঠান। নিজের সপ্তম ওভারে নেন তিন উইকেট। আর নবম ওভারের প্রথম বলে আবাহনীর শেষ ব্যাটসম্যান মানান শর্মাকে সাজঘরে পাঠিয়ে ইতিহাসের অংশ হন। লিস্ট ‘এ’ ক্রিকেটে বিশ্বের ৮ম বলার হিসবে ৮ উইকেট নিয়ে অনন্য কীর্তি গড়লেন তিনি।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ২০১৭ সালের ২০ এপ্রিল ব্রাদার্স ইউনিয়নের হয়ে অভিষেক হয়েছিল আরাফাতের। অভিষেকে ম্যাচে কিছুটা অনুজ্বল ছিলেন। ৬ ওভার বল করে ৬৬ রানে পান এক উইকেট। এক বছর যেতে না যেতেই গড়লেন এই বিরল রেকর্ড। অনুর্ধ-১৯ দলের হয়ে নিউজিল্যান্ডের যাবার কথা থাকলেও ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান।

এছাড়া আব্দুর রাজ্জাক ২০০৩-০৪ সেশনে জিম্বাবুয়ের এ দলের বিপক্ষে ১৭ রান দিয়ে ৭ উইকেট নিয়েছিলেন।

এদিকে গত ৬ ফেব্রুয়ারি অগ্রণী ব্যাংকের বিপক্ষে ঢাকা প্রিমিয়ার লিগে টানা চার বলে চার উইকেট নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে এই কীর্তি গড়েছেন বাংলাদেশ দলে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

Bootstrap Image Preview