Bootstrap Image Preview
ঢাকা, ২৩ রবিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

সাঁতারে ৯৯ বছরের বৃদ্ধের বিশ্বরেকর্ড (ভিডিও)

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৩ মার্চ ২০১৮, ০১:৩৩ PM আপডেট: ০৩ মার্চ ২০১৮, ০১:৩৫ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

যে বয়সে বিশ্বের বেশিরভাগ মানুষ বার্ধক্যে জনিত কারণে মারা যান। অথবা চলতে ফিরতে অক্ষম হন, সেই বয়সে এক বৃদ্ধ করে ফেলেন বিশ্বরেকর্ড। ৯৯ বছর পূর্ণ করে ১০০ বছরে পা দেয়া অস্ট্রেলিয়ার সাতারু জর্জ কোরোনেস ৫০ মিটার ফ্রি স্টাইল সাতারে করলেন বিশ্বরেকর্ড। ৫৬.১২ সেকেন্ড সময় নিয়ে তিনি সাতার শেষ করেন। তবে তিনি অংশ নেন ১০০ থেকে ১০৪ বছর বয়সী সাঁতারুদের ক্যাটাগরিতে। আর সেই ক্যাটেগরিতে তিনি একাই ছিলেন প্রতিযোগী।

এই ক্যাটেগরিতে আগের বিশ্ব রেকর্ডটা তারই করা ছিল। ২০১৪ সালে করা সেই রেকর্ডে তিনি ৩৫ সেকেন্ড সময় বেশি নিয়েছিলেন। এখন এটা সংশোধন করবে কর্তৃপক্ষ।

বিশ্ব রেকর্ড করে খুব খুশি হয়েছেন কোরোনেস। আগামী এপ্রিলে তিনি ১০০ বছর পূর্ণ করে ফেলবেন। এই মুহূর্তে এমন একটা অর্জন তার হবে সেটা ভেবেই তিনি খুশী। সাতার শেষে কোরোনেস সাংবাদিকদের বলেন, আমি এই বয়সে দেয়ালে আঘাত করে সেটা ভেঙে দিতে পারি। সাতার কেন পারবো না। সাতার কাটার সময় দর্শকরা আমাকে উৎসাহ দেয় সেটা ভালো লাগে আমার।

প্রসঙ্গত, ব্রিসবেনের এই বাসিন্দা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সাতার ছেড়ে দিয়েছিলেন। ৮০ বছর বয়সে আবার সাতার কাটা শুরু করেন। স্বাস্থ্য ঠিক রাখতে সাতার কাটার সিদ্ধান্ত নেন। সূত্র : বিবিসি

https://www.youtube.com/watch?v=vK1OrmCxXS0
Bootstrap Image Preview