Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

টি-টোয়েন্টিতে আত্মবিশ্বাসী সৌম্য

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ১১:১৬ AM
আপডেট: ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ১১:১৯ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে দলে জায়গা পাওয়া সৌম্য সরকার তার নিজের পছন্দের ফরম্যাটে ফিরতে পেরে আত্মবিশ্বাসী। এখানে ভালো খেলে নিজের জায়গা স্থির করতেও চান এই ওপেনার।

সৌম্য বলেন, ‘টি-টোয়েন্টিতে আগেও সফল হয়েছি। এই সিরিজেও তাই আত্মবিশ্বাসী। ওই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ভালো হবে আমার জন্য। আমি চেষ্টা করবো এই দুটিতে ভালো করতে। আশা করছি, এই দুই জায়গাতে ভালো করে নিজের জায়গায় স্থির হতে।’

দল থেকে বাদ পড়ার পর সৌম্য সরকার খুব যে ভালো করেছেন তা বলা যাবে না। সৌম্য বিসিএলে ৪ ইনিংসে রান করেছেন ৭৬। প্রিমিয়ার লিগে ২ ইনিংসে ১১১, সর্বোচ্চ ৮৯। প্রিমিয়ার লিগের মনোযোগ নিয়ে আসতে চান জাতীয় দলে। আর নিজের ভালো ফর্ম কাজে লাগিয়ে ওয়ানডে ও টেস্টের ব্যর্থতাও দূর করতে চান সৌম্য।

সৌম্য সরকার আরো বলেন, ‘প্রিমিয়ার লিগ চলছিল। সেখানেই মনোযোগটা একটু বেশি ছিল। টি২০ আলাদা ফরম্যাট, স্বল্প ওভারের খেলা এটা। এই ফরম্যাটে ভালো করতে পারলে ম্যাচের ফলাফল আমাদের পক্ষে আসবে। এখানে মাঠে যারা ভালো খেলবে, ফলাফলটা তাদের পক্ষেই যাবে। টি-টোয়েন্টিতে এসে কেউ টেস্ট ও ওয়ানডের কথা ভাবছে না। আমার বিশ্বাস ওটা ভুলে নিয়ে সবাই এখন টি-টোয়েন্টিতে ভালো করতে চায়। আশা করছি আমরা ভালো করবো।’

ঘরোয়া ক্রিকেটে খেলার বাইরে আর কি কি কাজ করেছেন এই সময়ে? জানতে চাইলে সৌম্য বলেন, ‘ফিটনেস নিয়ে কিছু কাজ করেছি। এর বাইরে আলাদা কিছু অনুশীলন করেছি। আগের কোচের সাথে (রুশো স্যার), প্রাইম ব্যাংকের আশিক ভাইয়ের সাথেও কাজ করেছি।’

আন্তর্জাতিক টি- টোয়েন্টিতে সৌম এখন পর্যন্ত ২৬ ম্যাচে ২০.৫৪ গড়ে করেছেন ৫৩৪ রান। হাফ সেঞ্চুরি নেই সর্বোচ্চ স্কোর ৪৮ রান। স্টাইকরেট ১২৮।

এদিকে, প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন আরিফুল হক, জাকির হাসান, মেহেদী হাসান, আবু জায়েদ রাহী ও আফিফ হোসেন। মিরপুরে দলের সঙ্গে অনুশীলনও করেছেন তারা। জাতীয় দলে ডাক পাওয়ায় তাই তাদের চোখে-মুখে ছিল উচ্ছ্বাস, বড় কিছু পাওয়ার আনন্দ।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার,মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফ উদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান ও আফিফ হোসেন।

Bootstrap Image Preview