Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

শ্রীলঙ্কা সফরেরও কোচ পাবে না বাংলাদেশ, তবে

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ১০:৩৪ AM
আপডেট: ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ১০:৩৪ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

গত সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফর করে টাইগাররা। ওই সিরিজ চলাকালীন সময়েই চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ ক্রিকেট দলের কোচের পথ থেকে অব্যহতি দেন। এরপর পাড় হয়ে গেছে পাঁচ মাস। তবে এখনো কোচ নির্বাচনা করতে পারেনি বিসিবি। আর কোচ বিহীন বাংলাদেশকে পথটা অারো দীর্ঘ হতে চলেছে।

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডর মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল উইনুস জানিয়েছেন, মার্চে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও হেড কোচ নিয়োগ দেবে না ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশে দলের কোচিংয়ের দ্বায়িত্বে যারা রয়েছে তাদের মধ্য থেকেই এক জনকে হেড করে মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ‘নিধাস ট্রফি’তেও অংশ নেবে বাংলাদেশ। তবে নিদাহাস ট্রফির আগে ব্যাটিং কোচ হিসেবে মাইকেল বেভেন কিংবা নেইল ম্যাকেঞ্জিকে নিয়োগ দেয়ার পরিকল্পনা ক্রিকেটে বোর্ডের।

কোচ নিয়োগে দেরি হচ্ছে কেন এ প্রসঙ্গে তিনি জানান, ‘বাংলাদেশের জন্য যে ধরনের কোচ দরকার তেমন একজনকে নিয়োগ দিতে চাওয়াতেই দেরি হচ্ছে। হুট করে কাউকে নিয়োগ দিতে চাচ্ছি না। নিধাস ট্রফির আগে ব্যাটিং কোচ হিসেবে মাইকেল বেভান ও নিল ম্যাকেঞ্জি বিবেচনায় আছে। তবে এত কম সময়ের মধ্যে কোন ব্যাটিং কোচও হয়ত আনা সম্ভব হবে না। আলাপ-আলোচনার মধ্যে আছে। কিছু টার্মস অ্যান্ড কন্ডিশন আছে। তাদের সঙ্গে যেগুলো নিয়ে আলোচনায় চূড়ান্ত অবস্থায় আসেনি। এখনও বিবেচনায়।’

ত্রিদেশীয় সিরিজের আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, কোচ ইস্যুতে খেলোয়াড়দের নানা মত রয়েছে। কেউ কেউ চান কোচ ছাড়াই খেলতে। তবে জালাল ইউনুস জানাচ্ছেন, দলের কয়েকজন সিনিয়র ক্রিকেটারই এখন বিসিবির কাছে চাইছেন দ্রুত কোচ নিয়োগ দিতে।

Bootstrap Image Preview