Bootstrap Image Preview
ঢাকা, ১৮ বৃহস্পতিবার, অক্টোবার ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

টি-টোয়েন্টিতে ৬১ ম্যাচে মুশফিকের ১ ফিফটি

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:৪৬ PM
আপডেট: ১২ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:৪৬ PM

bdmorning Image Preview


শোভন সাহা।।

ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট ম্যাচে হারের পর বাংলাদেশের আত্ববিশ্বাসটা এখন তলানীতে। তাই তামিমদের এখন একমাত্র লক্ষ টি-টোয়েন্টি সিরিজে নিজেদের মেলে ধরা। কিন্তু টি-টোয়েন্টিতে বাংলাদেশের পরিসংখ্যানটা সব সময়ই হতাশাজনক।

টি-টোয়েন্টি দলে নতুন মুখ হিসেবে এসেছে পাঁচ মুখ। কিন্ত দলে ডাক পেলেও মূল একাদশে সুযোগ পাওয়াটা অনেকটাই কষ্টসাধ্য হবে। কারণ বাংলাদেশ দলে অটো চয়েজের সংখ্যাটা একটু বেশি। যেমন ঘোষিত ১৫ সদস্যের দলে তামিমের সঙ্গী হচ্ছে সৌম সরকার। কারণ তিনি ছাড়া দলে দ্বিতীয় কোন ওপেনার নেই। থাকলো বাকি ৯ জন। এদের মধ্যে মিরাজ, মুস্তাফিজ, মাহমুদউল্লাহ, মুশফিকের দলে জায়গাটা সব সময়ই নিশ্চিত। এখানে বিসিবি কখনো পরিবর্তন করতে পাই না। কিন্তু এই অটো চয়েজ ক্রিকটোরদের টি-টোয়েন্টি ব্যাটিং স্টাইকরেটটা মোটেই ভালো নয়।

যেমন টি-টোয়েন্টিতে মুশফিকের পরিসংখ্যানটা বড়ই খারাপ। মুশফিক আন্তর্জাতিক ৬১ ম্যাচে টি-টোয়েন্টিতে মাত্র ১ টি ৫০ রানের ইনিংস আর এভারেজ ১৬.৪৭।যদি মুশফিকের শেষ বিশটি টুয়েন্টি-টয়েন্টি ম্যাচের স্কোরে দিকে তাকাই তাহলে দেখা যায় মুশফিক স্কোর যথাক্রমে ২,১৩,১৫,৮,০,১১,১৫*,১৮,০,৪,১২,৪,৪,১৬*,২৪*,২৬,৯,২,১৯,১৭।

মুশফিকের মতোই টি-টোয়েন্টিতে ব্যাটিং অর্ডারে নামের মহেন্দ্র সিং ধোনী। ধোনীর এভারেজ মুশির ডাবল এর চেয়েও বেশী ৩৬.৮৬ আর ব্যাটিং পজিশনও ৪/৫ ডাউন।

যদিও মুশফিকই টি-টোয়েন্টিতে কিপিং ব্যাটম্যানের দ্বায়িত্ব ব্যাট করবেন। কিন্তু ঘোষিত দলে জাকিরকে সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু তিনি মূল একাদশে সুযোগ পাবেন কিনা তা নিশ্চিত নয়।

বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি , আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন।

Bootstrap Image Preview