Bootstrap Image Preview
ঢাকা, ২১ রবিবার, অক্টোবার ২০১৮ | ৬ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

পাঞ্জাবে তামিম, মুম্বাইয়ে মুস্তাফিজ ও সাকিব দিল্লীতে

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০১৮, ১২:০৮ PM
আপডেট: ১৬ জানুয়ারী ২০১৮, ১১:২৩ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরে নিলামে উঠছে বাংলাদেশের আট ক্রিকেটার। নিলামের দিনক্ষণ অিাসরে আগেই সাকিবকে দলে টানতে আগ্রহ প্রকাশ করেছে দিল্লি। অন্যদিকে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানকেও দলে টানতে চায় মুম্বাই ইন্ডিয়ান্স। ২৮ ও ২৯ জানুয়ারি শুরু হতে যাওয়া আইপিএলের একাদশ আসরের নিলামের পর।

দিল্লি ডেয়ারডেভিলসের এক মুখপাত্র জানিয়েছেন, বিশ্বসেরা এই অলরাউন্ডারকে দলে পেতে মরিয়া তারা। অন্যদিকে একাদশ আসরে কাটার মাস্টার মুস্তাফিজকে পেতে নিজেদের আগ্রহের কথা জানিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের এক মুখপাত্রও।

নিলামের আগেই প্রায় সব দল কম্বিনেশন অনুযায়ী নিজেদের মতো করে খেলোয়াড় নির্ধারণ করে রাখছে। সেই হিসেবে সাকিবের সঙ্গে দিল্লির নজরে রয়েছে কুইন্টন ডি কক, গৌতম গম্ভীর, কেন উইলিয়ামসন ও প্যাট কামিন্সের দিকেও।

আরেক বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবালের প্রতিও আগ্রহ প্রকাশ করেছে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। তবে তামিমের বর্তমান পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তাকে পেতে বেশ আগ্রহ দেখিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক অভিনেত্রী প্রীতি জিনতা। তামিম এর আগে আইপিএলে পুনের দলে জায়গা পেয়েছিলেন তবে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি।

তবে আইপিলে দল পাওয়ার জন্য বর্তমানে বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজের পারফরম্যান্স অনেকটা গুরুতপূর্ন। ক্রিকেটাররা জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে ভালো পারফরম্যান্সে তামিম, সাকিব ও মুস্তাফিজকে সহজেই আইপিএলে জায়গা করে দিতে পারে।

আইপিএলের নতুন আসরে ১ হাজার ১২২ জন ক্রিকেটারকে নিয়ে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি আইপিএলের একাদশ আসরের নিলাম অনুষ্ঠিত হবে। সাকিব-মুস্তাফিজ-তামিম ছাড়া আইপিএলের নিলামে থাকা বাকি পাঁচ বাংলাদেশি ক্রিকেটার হলেন- মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান রাজু। এদের মধ্যে সাকিব-মুস্তাফিজের ভিত্তি মূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি।

Bootstrap Image Preview