Bootstrap Image Preview
ঢাকা, ১৮ বৃহস্পতিবার, অক্টোবার ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কার শক্তিশালী দল ঘোষণা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০১৮, ০২:৩৬ PM
আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ০২:৩৬ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ত্রিদেশীয় সিরিজের পরই বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। এই দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের শ্রীলঙ্কা দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। চমক হিসেবে দলটির সহ অধিনায়ক করা হয়েছে পেসার সুরাঙ্গা লাকমলকে। তবে বরাবরের মতো টেস্টে দলকে নেতৃত্ব দিবেন দীনেশ চান্দিমাল।

ডানহাতি পেসার লাকমাল বর্তমানে শ্রীলঙ্কার পেস আক্রমণের নেতা। ভারতের বিপক্ষে ইডেন গার্ডেনস টেস্টে ভাল বল করেছিলেন তিনি। এই ৩০ বছর বয়সী অভিজ্ঞ পেসারের হাতেই সহ-অধিনায়কের দায়িত্ব তুলে দিয়েছে বোর্ড।

টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কার ১৬ সদস্যের দলে ভারতের সফরের দল থেকে বিশ্ব ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রম, দাসুন শানাকা ও লাহিরু থিরিমান্নে- এই চারজনকে বাদ দেয়া হয়েছে। দলে এসেছেন দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয় ও লাহিরু কুমারা।

শ্রীলঙ্কা দল (১৬ সদস্য) : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, রোশেন সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, দিলরুয়ান পেরেরা, দুশমন্ত চামিরা, লাকশান সান্দাকান, আকিলা ধনঞ্জয়, লাহিরু গামাগে ও লাহিরু কুমারা।

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট সিরিজ শুরু হবে ৩১ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজের দ্বিতীয় টেস্ট হবে ঢাকায়। ৮ ফেব্রুয়ারি শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

Bootstrap Image Preview