Bootstrap Image Preview
ঢাকা, ২১ বুধবার, নভেম্বার ২০১৮ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

হাথুরুকে সঙ্গী করে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০১৮, ১২:১৯ PM
আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ১২:২৬ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

শ্রীলংকা ও স্বাগতিক বাংলাদেশকে নিয়ে আয়োজিত আসন্ন ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। এ সিরিজে অয়ম নিতে প্রথম দল হিসেবে কাল ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আর দ্বিতীয় দল হিসেবে আজ ঢাকায় পা রাখলো শ্রীলঙ্কা ক্রিকেট দল। বাংলাদেশ শাহজাজাল আন্তর্জাতিক বিমাববন্দরে আজ বেলা সাড়ে ১১ টার দিকে শ্রীলঙ্কা দল ঢাকায় পৌঁছায়।

গত অক্টোবরে বাংলাদেশের কোচ পদ থেকে পদত্যাগ করেন হাথুরুসিংহে। এরপর দায়িত্ব নেন শ্রীলঙ্কা দলের। দায়িত্ব নেওয়ার পর প্রথম পূর্ণাঙ্গ সিরিজে তার সাবেক শিষ্যদেরই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন হাথুরুসিংহে।

আগামী ১৫ জানুয়ারি মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১২টায়। সিরিজের অন্য ম্যাচ গুলোও বেলা ১২টায় শুরু হবে। সিরিজে প্রতিটি ম্যাচের পর একদিন করে বিরতি রয়েছে। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২৭ জানুয়ারি।

প্রথমে একটি দল অন্য দলের বিপক্ষে দুইটি করে ম্যাচ খেলবে। তারপর পয়েন্ট টেবিলে যারা সেরা দুইয়ে থাকবে তারা ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে। ত্রিদেশীয় সিরিজ শেষে জিম্বাবুয়ে দেশে ফিরে যাবে। শ্রীলঙ্কা দল বাংলাদেশে অবস্থান করবে। কারণ, এই সিরিজির পর তারা বাংলাদেশের বিপক্ষে দুইটি টেস্ট ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

অন্যদিকে শনিবার বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু ফ্লাইট বিপর্যয়ে নির্ধারিত সময়ে পৌঁছতে ব্যর্থ হওয়ায় প্রস্তুতি ম্যাচটি বাতিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ হারালেন এনামুল হক বিজয়, সাব্বির রহমান, আবুল হাসান রাজু ও মোহাম্মদ মিঠুন। এ চার ক্রিকেটার ত্রিদেশীয় সিরিজের মূল স্কোয়াডে রয়েছেন।

Bootstrap Image Preview