Bootstrap Image Preview
ঢাকা, ১৭ বুধবার, অক্টোবার ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

রোনালদোর নতুন রেকর্ডে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে রিয়াল (ভিডিও)

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০১৭, ১০:২৫ AM
আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৭, ১০:২৫ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক- 

চ্যাম্পিয়নস লিগে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-২ গোলে হারিয়েছে দলটি। এই জয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্বে পা রেখেছে জিনেদিন জিদানের দল।

দলের এ জয়ে একটি গোল পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর এতেই তিনি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ইতিহাসে টানা ৬ ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন। আর এবারের চ্যাম্পিয়নস লিগেিএটি তার নবম গোল। রিয়ালের হয়ে অন্য দুটি গোল করেছেন বোরহা মায়োরাল ও লুকাস ভাসকেস।

বুধবার রাতে ঘরের মাঠে গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্রথমেই গোলের দেখা পায় রিয়াল। ম্যাচের অষ্টম মিনিটে রিয়ালকে এগিয়ে দেন বরজা মায়োরাল। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই গোলে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে একই আসরে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ছয় ম্যাচে গোলের রেকর্ড গড়ার পাশাপাশি লিওনেল মেসির গড়া গ্রুপ পর্বে সর্বোচ্চ ৬০ গোলের রেকর্ডে ভাগ বসান এই পর্তুগিজ তারকা।

মধ্যাহ্ন বিরতির কয়েক মিনিট আগেই গোলের দেখা পায় ডর্টমুন্ড। ৪৩ মিনিটে দারুণ হেডে ব্যবধান কমান পিয়েরে-এমেরিক আউবামেয়াং। এতে ২-১ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেই দলকে সমতায় ফেরে ডর্টমুন্ড। আবমেয়াং। ম্যাচের ৪৮ মিনিটে নিজের দ্বিতীয় গোলে ডর্টমুন্ডকে সমতায় ফেরান  আউবামেয়াং।

পয়েন্ট হারানোর শঙ্কায় থাকা রিয়ালকে রক্ষা করেণ ভাসকেস। ৮১ মিনিটে  তার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় ৩-২ ব্যবধানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এ জয়ে ‘এইচ’ গ্রুপের রানার্সআপ হয়ে শেষ ষোলোয় ওঠা রিয়ালের পয়েন্ট ১৩। অপর ম্যাচে আপোয়েল নিকোশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। আগেই গ্রুপ সেরা নিশ্চিত হওয়া দলটির পয়েন্ট ১৬।

https://www.youtube.com/watch?v=c9xXP2o4dIw
Bootstrap Image Preview