Bootstrap Image Preview
ঢাকা, ২২ সোমবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ব্রাজিল ও ইংল্যান্ড ম্যাচ কেউ জেতেনি

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৭, ১০:০৬ AM
আপডেট: ১৫ নভেম্বর ২০১৭, ১০:০৬ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

মঙ্গলবার রাতে রাশিয়ায় বিশ্বকাপের আগে প্রস্তুতি পর্বে ব্রাজিল ও ইংল্যান্ড ম্যাচে কেউ জেতেনি। আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

মঙ্গলবার রাতে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হয় ব্রাজিল-ইংল্যান্ড। শুরু থেকেই ম্যাচের বেশিরভাগ সময় বল দখলে রেখেছিল ব্রাজিল। কিন্তু নেইমার-পাওলিনহোরা ইংল্যান্ডের জালে বল জড়াতে পারেননি। তবে ইংলিশদের রক্ষণভাগ ছেদ করে গোল আদায় করে নিতে পারেনি।

প্রথমার্ধে ম্যাচের ৬৫ শতাংশ বল রেখেও কাঙ্ক্ষিত সাফল্য থেকে বঞ্চিত হয় সেলেকাওরা। কয়েকবার প্রতি আক্রমণে গেলেও গোল আদায় করতে পারেনি ইংল্যান্ড। এতে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পেয়ে যাচ্ছিল ব্রাজিল। এসময় দানি আলভেজকে বল তৈরি করে দেন  নেইমার। অধিনায়কও গোল পোস্ট লক্ষ্য করে বজ্র গতির শট নেন। তবে তা অনন্য নৈপুণ্যে ঠেকিয়ে দেন ইংল্যান্ড গোলরক্ষক জো হার্ট।

৭৫ মিনিটে গোলের অপেক্ষার শেষ হতে পারত ব্রাজিলের। তবে ফুটবল ঈশ্বর বিমুখ হওয়ায় তা আর হয়নি। ওই সময় প্রায় ২৫ গজ দূর থেকে নেয়া ফার্নান্দিনহোর জোরালো শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে লেগে ফিরে আসে।এদিন যেন গোলবারের অতন্দ্র প্রহরী হয়ে দাঁড়ান জো হার্ট।

ম্যাচের ৮৫ মিনিটে দুরুহ কোণ থেকে নেয়া  পাওলিনহোর দুর্দান্ত শট ঠেকান তিনি।এ ম্যাচ দিয়ে ২৭বার মুখোমুখি হলো ব্রাজিল-ইংল্যান্ড।  ১১ বার জিতেছে ব্রাজিল, ৪টি ইংল্যান্ড। আর এ ড্র হলো ১২বার।

Bootstrap Image Preview