Bootstrap Image Preview
ঢাকা, ১৯ শুক্রবার, অক্টোবার ২০১৮ | ৪ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিদ্যুতের অভাবে বন্ধ বাংলাদেশ হকি দলের অনুশীলন

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৭, ০১:২২ PM
আপডেট: ১২ অক্টোবর ২০১৭, ০২:১৭ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক–

বুধবার ঢাকার মাঠে গড়িয়েছে হকি টুর্নামেন্টের দশম আসর। আসরের উদ্ধোধনী ম্যাচেই বুধবার বিকেল সাড়ে ৫টায় প্রথম পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হয় বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশ ৭-০ গোলের বড় হারের স্বাধ নিয়েছে। তবে সেই হারের  স্মৃতি নিয়ে আরেকটি অপ্রতিকর অবস্খার মধ্যে পড়তে হলো বাংলাদেশ হকি ফেডারেশনকে। আজ পানি ও বিদুত্যের অভাবে বন্ধ রয়েছে বাংলাদেশ হকি দলের অনুশীলন।

বর্ণাঢ্য আয়োজনে দশম আসরটিকে স্মরণীয় করতে চেয়েছিল বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। সে নতুন রূপে গড়ে উঠছে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়াম। প্রায় ১০ কোটি টাকা খরচ করে স্থাপন করা হয়েছে বহুল আলোচিত ফ্লাডলাইট। ২২ অক্টোবর বড় আকর্ষণ হয়ে ফাইনালে চ্যাম্পিয়ন দলকে ট্রফি তুলে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এত সব আয়োজনের পরেও আজ যখন বিদুত্যের অভাবে বাংলাদেশ হকি দলের অনুশীলন বন্ধ থাকায় হকিক ১০ আসরের শুরুর যাত্রাতেই বাধা পেল।

১৯৮৫ সালে বাংলাদেশে প্রথমবারের মতো বসেছিল এই আসর। ৩২ বছর পর আবার ফিরেছে ঢাকায় এশিয়ার বিশ্বকাপ। ১৯৮৫ সালের প্রেক্ষাপট বদলে ঘাসের মাঠ এখন নীল টার্ফ। যুক্ত হয়েছে উজ্জ্বল ফ্লাডলাইট। দুটি গ্রুপে ৮টি দল খেলবে ১১ দিনের টুর্নামেন্টে। স্বাগতিক বাংলাদেশসহ জাপান এবং সাউথ এশিয়ার দুই পরাশক্তি ভারত-পাকিস্তান আছে পুল এ’তে। পুল বি’তে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন উত্তর কোরিয়ার গ্রুপ সঙ্গী মালয়েশিয়া, চীন এবং ওমান।

Bootstrap Image Preview