Bootstrap Image Preview
ঢাকা, ১৮ বৃহস্পতিবার, অক্টোবার ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

শ্রীলংকার দলের দায়িত্ব নিয়েই যা নিষিদ্ধ করলেন হাথুরুসিংহে

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৭, ০৫:০৬ PM
আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৭, ০৫:০৬ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

দায়িত্ব নিয়েই শ্রীলংকা ক্রিকেটকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বেশক’টি নতুন পরিকল্পনার মধ্যে লংকাদের অনুশীলনে মিউজিক নিষিদ্ধ করেছেন হাথুরু। অবশ্য তার কাছেই সর্বোচ্চ ক্ষমতা দিয়ে রেখেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। তাই নিজের মতো করেই দলকে পরিচালনা করছেন হাথুরুসিংহে।

চলতি বছরটি সবচেয়ে খারাপ কেটেছে ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী শ্রীলংকার জন্য। ১৩ টেস্টে মাত্র ৪টিতে জয় ও ৭টিতে হার, ২৯ ওয়ানডেতে মাত্র ৫টিতে জয় ও ২৩টি ম্যাচে হার এবং ১৫ টি-২০তে ৫টি জয় ও ১০টি ম্যাচে হারের লজ্জা পায় লংকানরা। টেস্ট ফরম্যাটে ৫টি সিরিজের মধ্যে ২টি করে জয় ও হার তুলে নেয় শ্রীলংকা। ওয়ানডে ফরম্যাটে চ্যাম্পিয়ন্স ট্রফিসহ ছয়টি সিরিজ হারে তারা। বাংলাদেশের সাথে তিন ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করে। টি-২০ ফরম্যাটে বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতলেও, পরবর্তীতে তিনটি সিরিজ হারে শ্রীলংকা। বাংলাদেশের সাথে টেস্ট ও ওয়ানডে সিরিজ ড্র’র পর টি-২০ সিরিজও সমতায় শেষ করতে লংকানরা। নিজ দেশের এমন জঘন্য পারফরমেন্স সইতে না পেরেই জাতীয় দলের দায়িত্ব নেন হাথুরুসিংহে।

টি-২০ ফরম্যাটে বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতলেও, পরবর্তীতে তিনটি সিরিজ হারে শ্রীলংকা। বাংলাদেশের সাথে টেস্ট ও ওয়ানডে সিরিজ ড্র’র পর টি-২০ সিরিজও সমতায় শেষ করতে লংকানরা। নিজ দেশের এমন জঘন্য পারফরমেন্স সইতে না পেরেই জাতীয় দলের দায়িত্ব নেন হাথুরুসিংহে। দায়িত্ব নিয়েই দলকে ২০১৯ বিশ্বকাপের জন্য তৈরি করার কাজে মনোযোগী হয়ে উঠেছেন হাথুরুসিংহে। আগামী মাসে বাংলাদেশ সফরকে সামনে রেখে ২৩ সদস্যের দল নিয়ে ইতোমধ্যে অনুশীলন শুরু করে দিয়েছেন হাথুরু। এঁকেছেন  পরিকল্পনার ছকও। এরমধ্যে দল থেকে মিউজিকও নিষিদ্ধ করে ফেলেছেন তিনি। এ ব্যাপারে হাথুরু বলেন, ‘যদি তারা মিউজিকের প্রতি আগ্রহী হয়, তবে তাদের বাসায় চলে যেতে হবে।’

Bootstrap Image Preview