Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ফুটবল খেলায় প্রত্যেক দলকে ১১ কেজি খাসির মাংস পুরস্কার!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২০ জুলাই ২০১৮, ০৮:৩৪ PM
আপডেট: ২০ জুলাই ২০১৮, ০৮:৩৪ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং  ডেস্ক-

খেলার পুরস্কার হিসেবে সাধারণত টিভি, ফ্রিজ ও অন্যান্য উপহার সামগ্রী দেয়া হয়।কিন্তু এবার ব্যতিক্রমী একটা উদ্যোগ নিয়ে নজির তৈরি করেছে  মাদারীপুরের রাজৈর উপজেলার ‘কাঁচামাল হাটবাজার কমিটি’র উদ্যোগে আয়োজিক প্রীতি ফুটবল ম্যাচ। এই ফুটবল ম্যাচের পুরস্কার হিসেবে প্রত্যেক দলকে দেয়া হয়েছে ১১ কেজি খাসির মাংস।

গতকাল বৃহস্পতিবার(১৯জুলাই)  উপজেলার আমগ্রাম মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় কাঁচামাল বিক্রেতারা এই খেলার আয়োজন করেন।

আয়োজক কমিটি জানায়, আমগ্রাম বাজারের ‘কাঁচামাল হাটবাজার কমিটি’র উদ্যোগে বৃহস্পতিবার  প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। খেলায় ‘কাঁচামাল লাল দল’ ও ‘কাঁচামাল হলুদ দল’ প্রতিদন্দ্বিতা করে। খেলাটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হয়। এরপর পেলান্টিতেও ৩-৩ গোলে ড্র হয়। পরে প্রত্যেক দলকে ব্যতিক্রমী পুরস্কার হিসেবে দেয়া হয় ১১ কেজি করে খাসির মাংস। এতে প্রত্যেক দলের খেলোয়ার এক কেজি খাসির মাংস পুরস্কার পান।

খেলা শেষে দুই দলের মাঝে পুরস্কার হিসেবে খাসির মাংস বিতরণ করেন আমগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুর রহমান টিপু ও কাঁচামাল হাটবাজার কমিটি সভাপতি আব্দুল সালাম ফরাজী। ম্যাচটি দেখতে দূর-দুরান্ত থেকে হাজারও দর্শক মাঠে উপস্থিত হয়।

আব্দুল সালাম ফরাজী জানান, আমরা কাঁচামাল হাটবাজার কমিটি সিদ্ধান্ত নিয়েছি প্রত্যেক দলকে কাঁচা মাংস উপহার দিব। এতে প্রত্যেক দলের খেলোয়াড়রা খাসির মাংস খেতে পারবেন। প্রতি বছর এই আয়োজন করে দেশে উদাহরণ সৃষ্টি করতে চাই।

আমগ্রাম ইউপি চেয়ারম্যান জাহিদুর রহমান টিপু বলেন, এটা একটি ব্যতিক্রমী পুরস্কার। ইউনিয়ন পরিষদ থেকে আমরাও আয়োজক কমিটিকে সহযোগিতা করবো। আগামীতে যেন প্রত্যেক দলকে একটি করে গরু-খাসি উপহার দেয়া যায় সেই চেষ্টা করবো

Bootstrap Image Preview