Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

দুর্নীতি সরকারের সব অর্জনকে ম্লান করে দিচ্ছে : দুদক চেয়ারম্যান

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ১০:২৭ PM
আপডেট: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ১০:২৭ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

দুর্নীতি সরকারের সব অর্জনকে ম্লান করে দিচ্ছে বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, তাদের কোনও ছাড় নেই। দুর্নীতিবাজদের শাস্তি পেতেই হবে। 

আজ বুধবার চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে ‘দুর্নীতিমুক্ত সরকারি সেবা, দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ শীর্ষক এক মতবিনিময় সভায় দুদক চেয়ারম্যান এ কথা বলেন।

ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতি, তদবিরবাজ ও ক্ষমতার অপব্যবহারকারীদের বিশেষ প্রভাব নির্মূল করা প্রয়োজন। তদবিরবাজরাই সবচেয়ে বড় দুর্নীতিবাজ। তাদের প্রতিরোধ করতে হবে। দুর্নীতি এভাবে চললে অনেক অর্জনই বিসর্জন হয়ে যাবে। আমরা এ অবস্থার উত্তরণ ঘটাতে চাই।

দুদক চেয়ারম্যান বলেন, প্রশ্নফাঁস নিয়ে শুধু শিক্ষামন্ত্রণালয়কে দোষ দিয়ে লাভ নেই। এক্ষেত্রে অভিভাবক, শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, সবাইকেই দায় নিতে হবে।

তিনি বলেন, বর্তমানে শিক্ষা ব্যবস্থা আগের তুলনায় ২০ বছর পেছনে গেছে। আমাদের ভাবতে হবে- আমাদের বাচ্চারা কোথায় যাচ্ছে, কি শিখছে। এর দায় সবাইকে নিতে হবে।

কমিশনের গোয়েন্দা ইউনিট গঠন করা হয়েছে জানিয়ে ইকবাল মাহমুদ বলেন, ২০১৭ সালে ফাঁদ মামলায় প্রায় ৩০ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে। । এ বছর গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই মাঠ পর্যায়ে ঘুষখোর দুর্নীতিবাজদের আইনের আওতায় আনার চেষ্টা করা হবে। তবে কোনও অবস্থাতেই নিরীহ কর্মকর্তাদের হয়রানি করার সুযোগও দেয়া হবে না।

জেলা প্রশাসক মো. আব্দুস সুবর মণ্ডলের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে চাঁদপুর জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার বক্তব্য রাখেন।

Bootstrap Image Preview