Bootstrap Image Preview
ঢাকা, ২৩ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

আজ রায়ের কপি পেলে, আপিল আগামীকাল

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ১১:১৯ AM
আপডেট: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ১১:১৯ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়ের সার্টিফায়েড কপি আজ পাওয়ার কথা রয়েছে। রায়ের কপি আজ হাতে পেলে আগামীকাল বৃহস্পতিবার রায়ের বিরুদ্ধে আপিল ও খালেদা জিয়ার জামিন আবেদন করা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তার জিয়ার আইনজীবীরা।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, খালেদা জিয়াকে অন্য মামলায় গ্রেফতার দেখানোর যে খবর বিভিন্ন সংবাদমাধ্যমে এসেছে তা সঠিক নয়। আমরা কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করে জানতে চেয়েছি, বিভিন্ন গণমাধ্যমে যে খবর এসেছে তা আসলে ঠিক কিনা।

গতকাল মঙ্গলবার খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে মঙ্গলবার বেলা ১২টায় পুরান ঢাকার কারাগারের সামনে আসেন সানাউল্লাহ মিয়াসহ চার আইনজীবী। রে সেখান থেকে তারা যান কারা অধিদফতরে। া সমইয় তিনি এসব কথা জানান।

তিনি জানান কারা কতৃপক্ষ আমাদের জানিয়েছে, তার বিরুদ্ধে সে রকম কোনো অর্ডার আসেনি। সামনে গ্যাটকো, বড়পুকুরিয়াসহ তিনটি মামলায় খালেদা জিয়ার হাজিরার তারিখ রয়েছে। তবে এই মামলাগুলোতে খালেদা জিয়াকে নিজে উপস্থিত থাকতে হবে না। আইনজীবীর মাধ্যমেই তিনি হাজিরা দিতে পারেন বলে সানাউল্লাহ মিয়া জানান।

এর আগে গত সোমবার ৬৩২ পৃষ্ঠার রায়ের সার্টিফায়েড কপি পেতে খালেদা জিয়ার পক্ষ থেকে তিন হাজার পৃষ্ঠার কোর্টফলিও দাখিল করা হয়। ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালতের অনুলিপি শাখায় খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা এ কোর্টফলিও দাখিল করেন। ওই কোর্টফলিওতে রায়ের অনুলিপি সরবরাহ করা হবে।

এরও আগে রোববার জেলকোড অনুসারে খালেদা জিয়াকে ডিভিশন দিতে কারা কর্তৃপক্ষকে আদেশ দেন আদালত। এর পরই খালেদা জিয়াকে ডিভিশন সুবিধা দেয়া হয়। একই দিন কাজের মেয়ে ফাতেমা রাখার আবেদনও করা কর্তৃপক্ষের কাছে দেয়া হয়।

এ ছাড়া ওই দিন দুদকের পক্ষ থেকে রায়ের সার্টিফায়েড কপির জন্যও আবেদন করা হয়। রায়ে খালেদা জিয়ার সাজা বৃদ্ধির মতো কোনো উপাদান থাকলে দুদক তার সাজা বৃদ্ধির জন্য আবেদন করবে বলে জানায় দুদক প্রসিকিউশন।

Bootstrap Image Preview