Bootstrap Image Preview
ঢাকা, ১৮ বৃহস্পতিবার, অক্টোবার ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিএনপির অনশন কর্মসূচিতে পুলিশের বাঁধা, আটক ৫

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০১:৩৪ PM
আপডেট: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০১:৩৯ PM

bdmorning Image Preview


আসাদুল্লা লায়ন।।

দুর্নীতির মামলায় শাস্তির পর বন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি পালন করছে দলটির নেতা-কর্মীরা। এ সময় পুলিশের বাধার কারণে পন্ড হয়ে যায় অবস্থান কর্মসূচি।

প্রেসক্লাব এলাকায় পুলিশের ব্যপক সংখক সদস্যসহ সাদা পোষাকের গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে সিনিয়র নেতাদের কয়েকজন প্রেসক্লাব ভবনে অবস্থান নিলেও নেতাকমীদের অধিকাংশই প্রেসক্লাব এলাকা ত্যগ করেছে। এসময় ৫ জনকে আটক করা হয়।

আজ বুধবার সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে এ অনশন কর্মসূচি শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত হওয়ার কথা থাকলেও। প্রেস ক্লাবের সামনের ফুটপাতে মাদুর বিছিয়ে বসেছেন নেতারা। তাদের বক্তব্যের সঙ্গে স্লোগান দিয়ে যাচ্ছেন কর্মীরা।

এর আগে একই দাবিতে গত সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। অনশনের শুরুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেখা যায়নি। তিনি মামলায় হাজিরার জন্য আদালতে গেছেন জানিয়ে দলীয় নেতারা বলেছেন, আদালত থেকে ফিরে তিনি অনশনে যোগ দেবেন।

ইতোমধ্যেই কর্মসূচিতে অংশ নিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

Bootstrap Image Preview