Bootstrap Image Preview
ঢাকা, ২৩ রবিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনে নতুন নেতৃত্ব নিয়ে জল্পনা কল্পনা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০১৮, ০৪:১৬ PM আপডেট: ১৪ জানুয়ারী ২০১৮, ০৪:১৬ PM

bdmorning Image Preview


মোঃ আরিফুল ইসলাম, ঢাবি প্রতিনিধিঃ

উপমহাদেশের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম কেন্দ্রীয় সম্মেলন আগামী ৩১ মার্চ এবং ১লা এপ্রিল অনুষ্ঠিত হবার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মাধ্যমেই বাংলাদেশ ছাত্রলীগ পাবে তার নতুন নেতৃত্বকে। এ নিয়ে বর্ধিত সভাও করেছে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

সামনে নির্বাচনকে ঘিরে ছাত্রলীগের নতুন নেতৃত্ব বাছাইয়ের ক্ষেত্রে আওয়ামীলীগ এবার বেশ সতর্ক অবস্থায় রয়েছে। পরিচ্ছন্ন ভাবমূর্তি, নেতৃত্বদানে পরিপক্কতা এবং সাংগঠনিক দক্ষতার বিষয়টি বিবেচনা করেই নতুন নেতৃত্ব গ্রহণের সিদ্ধান্ত চলছে। তবে শোনা যাচ্ছে যে, নির্বাচনী চ্যালেঞ্জ মোকাবেলায় ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের বয়সসীমা আরও এক বছর বাড়ানো হতে পারে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবারের ছাত্রলীগের নতুন নেতৃত্ব কোন অঞ্চল থেকে গড়ে উঠবে, তা নিয়ে চলছে নানা আলোচনা। তবে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে যে, বরিশাল ও রাজশাহী অঞ্চল থেকে দুইজন কেন্দ্রীয় নেতৃত্ব উঠে আসবে এবং ময়মনসিংহ কিংবা সিলেট ও বৃহত্তর ফরিদপুর কিংবা চট্টগ্রাম থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুইজন শীর্ষ নেতৃত্ব উঠে আসবে।

উল্লেখ্য যে সর্বশেষ ২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই ২৮তম কেন্দ্রীয় সম্মেলনে দুই বছর মেয়াদে সাইফুর রহমান সোহাগকে সভাপতি এবং এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের নতুন নেতৃত্ব গঠন করা হয়। গতবছর ২০১৭ সালে তাদের কমিটির মেয়াদ ২ বছর পূর্ণ হলেও কেন্দ্রীয় সম্মেলনের কোন লক্ষণ দেখা যায়নি।

Bootstrap Image Preview