Bootstrap Image Preview
ঢাকা, ১৪ শুক্রবার, ডিসেম্বার ২০১৮ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

যে কারণে ঢাকা উত্তরের সকল কমিটি বাতিল করলেন শেখ হাসিনা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০২ জানুয়ারী ২০১৮, ১০:১৪ PM
আপডেট: ০২ জানুয়ারী ২০১৮, ১০:১৪ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

ঢাকা মহানগর উত্তরে ‘প্রেস রিলিজ’-এর মাধ্যমে দেওয়া দলের সব থানা কমিটি বিলুপ্ত করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

মঙ্গলবার (২ ডিসেম্বর) দুপুরে গণভবনে কমিটি সংক্রান্ত জটিলতা নিয়ে কথা বলতে যান মহানগরের কয়েকজন নেতা। এসময় কমিটি বাতিলের সিদ্ধান্ত জানান শেখ হাসিনা।

সূত্রে জানা যায়, মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন ঢাকা মহানগর উত্তরের যুগ্ম-সাধারণ সম্পাদক কাদের খানের নেতৃত্বে প্রায় ১১ জন নেতা। তারা প্রধানমন্ত্রীর কাছে ঢাকা মহানগর উত্তরের সভাপতি এ কে এম রহমতউল্লাহ ও সাধারণ সম্পাদক সাদেক খানের অনুমোদিত কমিটি (গত ২৭ ডিসেম্বর ) সম্পর্কে অভিযোগ করে নিজেদের ক্ষোভের কথা জানান।

এক পর্যায়ে প্রধানমন্ত্রী তাদের অভিযোগ শুনে কমিটি বাতিল করেন এবং নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সভাপতিম-লীর সদস্য ফারুক খান, যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলকে দায়িত্ব দেন। তাদেরকে সব পক্ষের সঙ্গে আলোচনা করে কমিটি গঠনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

কাদের খান বলেন, নেত্রীর সঙ্গে আমরা দেখা করেছি। তিনি পূর্ণাঙ্গ কমিটি বাতিল করেছেন এবং নতুন কমিটি গঠনের বিষয়ে ফারুক খানের সঙ্গে আমাদেরকে আলোচনা করতে বলেছেন।

এ ব্যাপারে ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘আমার সঙ্গে ক্ষুব্ধ নেতারা যোগাযোগ করেছেন। আমি ফারুক খান ও দীপু মনির সঙ্গে বসে যাচাই-বাচাই করে কমিটিগুলো ঠিক করবো এবং পূর্ণাঙ্গ কমিটি করা হবে।’

উল্লেখ্য, মহানগর উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদক এর আগেও একবার কমিটি দিয়েছিলেন। বিভিন্ন অভিযোগের কারণে সেই কমিটিও স্থগিত করেন প্রধানমন্ত্রী।

Bootstrap Image Preview