Bootstrap Image Preview
ঢাকা, ২১ বুধবার, নভেম্বার ২০১৮ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

মাত্র ৬৮ সেকেন্ডে ৫০ ঝাল মরিচ খেয়ে সোনা জিতলেন তিনি !

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৮, ০১:৩৬ PM
আপডেট: ১১ জুলাই ২০১৮, ০১:৩৬ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

পৃথিবীতে নানা সংস্কৃতি নানা উৎসব রয়েছে।দেশভেদে এসব সংস্কৃতি ঐতিহ্য অন্যদের রীতিমত তাক লাগিয়ে দেয়। এমনি একটি উৎসব হলো বার্ষিক মরিচ উৎসব।চীনের ন্যানচিয়াং শহরের থিম পার্কে ব্যতিক্রমী উৎসবের আয়োজন করা হয়েছে। এবার দ্বিতীয়বারের মতো উৎসবটি উদ্‌যাপন করা হচ্ছে।

৯ জুলাই থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় প্রথম দিনে দশ জন মরিচ প্রিয় প্রতিযোগী যোগ দেন। তাদের সবাইকে ভিন্ন ভিন্ন প্লেটে ৫০টি করে ঝাল মরিচ দেওয়া হয়। এবং মরিচ ভাসছে এমন একটি পুলের পানিতে বসে তাদের মরিচ খেয়ে দেখাতে হয়।

এতে ৬৮ সেকেন্ডে  ৫০টি ঝাল মরিচ খেয়ে বিজয়ী হয়েছে স্থানীয় ছেলে তং শুয়াইহুই। এই কৃতিত্বের জন্য সে ৩ গ্রাম ওজনের ২৪ ক্যারেট সোনার মুদ্রা পুরস্কার পেয়েছে।

এই উৎসবে কেউ অসুস্থ হয়ে গেলে যাতে তাৎক্ষণিকভাবে চিকিৎসা দেওয়া যায় সেজন্য ডাক্তারও উপস্থিত ছিলেন। আগস্টের শেষ পর্যন্ত চলবে এ উৎসব। প্রতিদিনই থাকছে মজার মজার সব আয়োজন।

উল্লেখ্য, সিচুয়ান, ক্যান্টোনিজসহ অন্যান্য ঐতিহ্যসমৃদ্ধ খাবারে লাল রঙের টাবাসকো ব্র্যান্ডের এই মরিচ ব্যবহৃত হয়। এই মরিচের ব্যবহারে সুস্বাদু হওয়ার পাশাপাশি খাবারের রং আকর্ষণীয় হয়। আগস্টের শেষ পর্যন্ত এই মরিচ উৎসব চলবে। উৎসবে প্রতিদিন থাকবে তরতাজা মরিচ খাওয়ার প্রতিযোগিতা।

Bootstrap Image Preview