Bootstrap Image Preview
ঢাকা, ২৬ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ১১ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

চার বছর বয়সেই ৩০টি শিশুতোষ গল্প লিখে তাক লাগিয়েছে অয়ন !

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জুন ২০১৮, ০৩:০৩ PM আপডেট: ১৩ জুন ২০১৮, ০৩:০৩ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক :

চার বছর বয়সের এক শিশু একটি গল্পের বই লিখে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন। শিশুটির নাম অয়ন গোয়ান। খুদে এই লেখকের বাড়ি অাসামের লখিমপুর জেলায়। অয়নই তাহলে ভারতের সবচেয়ে কনিষ্ঠতম লেখক। অয়নের গল্পের বইয়ের নাম ‘হ্যানিকম্ব’। বইটিতে ৩০টি শিশুতোষ গল্প আছে। বইটিতে গল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে ছবিও ছাপা হয়েছে। ছবিগুলো তারই আঁকা। বইটির মূল্য ২৫০ টাকা।

জানা যায়, অাসামের লখিমপুর জেলার সেন্ট মেরি স্কুলের ছাত্র অয়ন। গত জানুয়ারি মাসে তার বইটি প্রকাশিত হয়। অসাধারণ এই প্রতিভার জন্য ‘ইন্ডিয়া বুক অব রেকর্ডস’ তাকে ‘গুহাইন’ উপাধি দিয়েছে। সংস্থার পক্ষ থেকে জানুয়ারি মাসে শিশুটির নাম অসাধারণ প্রতিভাবানদের তালিকায় যুক্ত করা হয়। দেওয়া হয় প্রশংসাপত্রও।

অয়ন থাকে দাদা-দাদির কাছে। কর্মসূত্রে বাবা-মা থাকেন মিজোরামে। প্রতিদিন চারপাশে যা দেখে তা-ই অবসরে লিখে ফেলে। এভাবেই ৩০টি গল্প লিখে ফেলার পর বাবা, মা, দাদা ও দাদি সিদ্ধান্ত নেন গল্পগুলো নিয়ে বই প্রকাশ করার। শুধু গল্প লেখা নয়, ইন্টারনেট জগতেও সমান সাবলীল সে। নিয়মিত চ্যাটের মাধ্যমে বাবা-মার সঙ্গে যোগাযোগ রাখে।

অয়নের বাবা পূর্ণকান্ত গোয়ান তার আদর্শ। বাবার পাশাপাশি দাদা, দাদি ও মা তার অনুপ্রেরণা। সেখান থেকেই সে প্রতিনিয়ত নতুন কিছু করার তাগিদ অনুভব করে। লেখালেখির পাশাপাশি যোগ, ব্যাডমিন্টন, ফুটবল, কার্টুন আঁকাতেও পারদর্শী অয়ন।

Bootstrap Image Preview