Bootstrap Image Preview
ঢাকা, ১৭ বুধবার, অক্টোবার ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ইলিশের পেট থেকে বেরিয়ে এলো একগাদা 'বুলেট'!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮, ০৪:২৯ PM
আপডেট: ১৭ এপ্রিল ২০১৮, ০৪:৩১ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্কঃ

বৈশাখী উপলক্ষে দোকান থেকে কিনে আনা ইলিশের পেট থেকে বেরিয়ে এলো একগাদা 'বুলেট'। আর তাতেই এক প্রবাসী পরিবারের বৈশাখটা 'ইলশে বুলেটময়' হয়ে উঠে!

কানাডা প্রবাসী এক বাংলাদেশির ফেসবুক পোস্ট থেকে জানা যায়, স্কারবোরো'র একটি জনপ্রিয় বাঙালি দোকান থেকে কিনে আনার পর মাছটি কাটতে গেলে  এক হাতে বুলেটের আকৃতির কিছু ধাতু বের হয় আর এগুলো বের হয়েছে একটা ইলিশের পেট থেকে।

প্রবাসী জানায়, ইলিশটা তার বোন এবং তার স্বামী কিনে এনেছিলেন বৈশাখ উপলক্ষে। আমার মনে হয় দোকান থেকে না কেটে আস্ত ইলিশ কেনা উচিত না। ঐতিহ্যের কথা ভেবে না কেটে আনা হয় কিন্তু মা যখন ইলিশটি কাটছিলেন, তখনই এই ধাতুগুলো বেরিয়ে আসে ইলিশের ভেতর থেকে।

তিনি বলেন, আমরা দোকান থেকে মাছ কিনে আনি তখন জানি না ওটার ভেতর থেকে কী বেরিয়ে আসবে। আসলে এসব দিয়ে মাছের ওজন বাড়ানো হয়। এই বাড়তি ওজনের জন্যে আমরা বাড়তি পয়সা দিচ্ছি আর দ্বিতীয়ত, আমরা আদৌ জানি না এসব ধাতু কোনো ক্ষতিকর প্রভাব ফেলে কিনা।

তিনি আরো বলেন, যে মাছগুলো আমরা দোকান থেকে কিনছি সবগুলোতে যদি একই কারসাজি ঘটে থাকে, তবে তার সমাধান কী হতে পারে? এক প্রবাস জীবনে বৈশাখ পালনের অভিজ্ঞতার বয়ান দিয়েছেন।

বৈশাখ পালন করতে গিয়ে তাদের এই বাজে অভিজ্ঞতা হয়েছে। দেশের জাতীয় মাছ যারা বিদেশে পাঠান তারা, নাকি যারা কিনে নিয়ে বিক্রি করছেন তারা এই অসাধু চক্র তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের খতিয়ে দেখা উচিত। এ কারণেই ওই প্রবাসী সবাইকে সাবধান করতে এবং দৃষ্টি আকর্ষণের জন্যে এমন পোস্ট দিয়েছেন।

Bootstrap Image Preview