Bootstrap Image Preview
ঢাকা, ২৩ রবিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

খেলা দেখানোর জন্য হাতির ওপর নির্মম অত্যাচার

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১২ মার্চ ২০১৮, ১১:৪২ AM আপডেট: ১২ মার্চ ২০১৮, ১১:৪২ AM

bdmorning Image Preview


আন্তর্জাতিক ডেস্ক-

হাতিকে নিয়ন্ত্রনে আনার রাখার জন্যে ব্যবহার করা বিশেষ হাতিয়ারের নাম বুলহুক।  আর এই হাতিয়ার দিয়েই থাইল্যান্ডে চলমান কিংস কাপ এলিফ্যান্ট টুর্নামেন্টে হাতিদের অমানবিকভাবে আঘাত করা হয় যাতে খেলা চলার সময় তারা কোনরকম সমস্যা না করে। এক প্রতিবেদনে এই তথ্য তুলে ধরে স্কাই নিউজ।

পশুপাখির অধিকার নিয়ে কাজ করা ‘চ্যারিটি পিপল ফর দ্য এথিকাল ট্রিটমেন্ট অব এনিমেল’ (পিইটিএ) রোববার টুর্নামেন্ট কর্তৃপক্ষের কাছে একটি ভিডিও চিত্র পাঠায়। ভিডিওতে দেখানো হয় খেলার আগে বশে আনার জন্যে কিভাবে হাতিদের বুলহুক দিয়ে  আঘাত করছে  হাতির নিয়ন্ত্রকরা।

পিইটিএ জানায়, খেলার আগে নিয়ন্ত্রকরা হাতির শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। এই টুর্নামেন্ট দুখ-কষ্টের প্রদর্শনি ছাড়া আর কিছুই না। একটি হাতিকে তারা কমপক্ষে ১৫ বার বুলহুক দিয়ে আঘাত করে রক্তাক্ত করেছে বলে দাবি তাদের।

এদিকে ভিডিওচিত্র দেখার পর টুর্নামেন্ট কর্তৃপক্ষ জানায়, তারা খুবই মর্মাহত এরকম দৃশ্য দেখে। প্রাথমিকভাবে তারা এই কাজে জড়িতদের বরখাস্ত করেছেন।

কর্তৃপক্ষের একজন জানান, সাপ্তাহিক ছুটি হওয়ার কারনে তারা আজ কিছু করতে পারছেন না। তবে শীঘ্রই এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পরে তিনি আরও জানান, পশুদের উপর এমন অত্যাচার তারা কখনই সমর্থন করেন না।

Bootstrap Image Preview