Bootstrap Image Preview
ঢাকা, ২১ বুধবার, নভেম্বার ২০১৮ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

প্রেমিকাকে অপছন্দ করায় বাবাকে খুনের পরিকল্পনা !

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০১৮, ০৭:১৮ PM
আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ০৭:১৮ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

বান্ধবীকে পছন্দ না করায় বাবাকে হত্যার পরিকল্পনা করেছেন ব্রিটেনের এক ভারতীয় বংশোদ্ভূত তরুণ। বাবাকে খুন করতে বিস্ফোরক অর্ডার দিয়েছিলেন তিনি। তবে সেই বিস্ফোরক ডেলিভারি হওয়ার আগেই ওই তরুণকে ধরে ফেলল ব্রিটিশ পুলিশ। শনিবার ওই তরুণকে ৭ বছর কারাদণ্ডের আদেশ দিল ব্রিটেনের আদালত।

গতবছর মে মাসে ভারতীয় বংশোদ্ভূত শিখ তরুণ গুরতেজ সিং রণধাওয়াকে গ্রেফাতর করে ব্রিটেনে ন্যাশনাল ক্রাইম এজেন্সি। ওই শিখ তরুণকে জেরা করে জানা যায়, তার শেতাঙ্গ বান্ধবীকে একেবারেই পছন্দ নয় তার বাবার। সেই রাগেই সে বাবাকে খুন করার পরিকল্পনা করেছিল।

খুনের পরিকল্পনাটাও সে বেশ নিখুঁতভাবেই করেছিলেন। বাবাকে খুন করার জন্য বিস্ফোরকের অর্ডার দিয়েছিলেন গুরতেজ। সেই বিস্ফোরক দিয়ে বোমা বানিয়ে বাবার গাড়িতে সেই বোমা রাখার পরিকল্পনা করে সে। সে জন্য একটি নিষিদ্ধ ওবেসাইট থেকে একটি বিশেষ ধরণের ডিটোনেটর অর্ডার দিয়েছিলেন ওই যুবক।

পুলিশের নজর এড়িয়ে বিস্ফোরক কিনতে ক্রিপটোকারেন্সি ব্যবহার করেছিলেন গুরতেজ। নিজের বাড়ির বদলে অন্য ঠিকানায় বিস্ফোরকের ডেলিভারি নিয়েছিলেন সে।

ব্রিটিশ পুলিশের দাবি, ওই বিস্ফোরক দিয়ে তৈরি বোমা বিস্ফোরণ হলে বাবার গাড়িতো বটেই আপাশের লোকজনেরও ভয়ঙ্কর ক্ষতি হতে পারতো।

Bootstrap Image Preview