Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

টানা ছুটিতে পাহাড়প্রেমীদের ভিড় বান্দরবানে

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৮, ০৬:০০ PM
আপডেট: ২৮ এপ্রিল ২০১৮, ০৬:০০ PM

bdmorning Image Preview


সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধিঃ

পর্যটন মৌসুম না হওয়া সত্ত্বেও টানা ৯ দিনের বন্ধে পাহাড়প্রেমীদের ভীড় জমে উঠতে শুরু করেছে পর্যটন নগরী বান্দরবান। গরমকে উপেক্ষা করে বন্ধের ছুটিতে পর্যটকরা ঘুরে বেড়াচ্ছেন বান্দরবানের মেঘলা নীলাচল স্বর্ণমন্দির চিম্বুক নীলগিরিসহ দর্শনীয় স্থানগুলোতে।

দেখা যায় কেউ কেউ ছুটে যাচ্ছেন বগালেক রিঝুক ও নাফাকুমের ঝর্ণা দেখতে। পর্যটন মৌসুম ছাড়া টানা বন্ধে পর্যটকদের এমন সমাগমে খুশি হোটেল মোটেল গেষ্ট হাউসের মালিকরা।

তবে পর্যটন মৌসুম না হওয়ায় হোটেল ভাড়া থেকে শুরু করে গাড়িভাড়া, রেস্টুরেন্ট সবকিছুতেই চলছে ডিসকাউন্ট। নীলগিরি যেতে চাঁদেরগাড়ী ভাড়া ৩০০০ থেকে ৩২০০ টাকা ৮০০ থেকে ১২০০ টাকায় পাওয়া যাচ্ছে হোটেলগুলোতে ভাল মানের রুম। আর পর্যটকের বাড়তি চাপ না থাকায় পাহাড়ীদের ঐতিহ্যবাহী খাবারও খেতে পারছে বেড়াতে আসা পর্যটকরা।

হিলটন হোটেলের ম্যানেজার শুভ দীপ জানান- টানা বন্ধ পড়ায় কিছু পর্যটকের সমাগম ঘটেছে তবে পর্যটন মৌসুম না হওয়ায় এখন হোটেলে ডিসকাউন্ট চলছে আর এতে খুশি পর্যটকরাও।

ঢাকা থেকে বেড়াতে আসা পর্যটক আমিনুর রহমান জানান- ছুটিটা উপভোগ করতে পাহাড় দেখতে আসলাম আগেও এসেিেছ তবে এখন সিজন না হওয়ায় সব কিছুর দাম সহনীয় পর্যায়ে তাই ঘুরেও অনেক মজা পাচ্ছি।

হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, অন্যান্য বছর এ সময়ে পর্যটক খুব কম লক্ষ্য করা যায়। তবে এখন টানা বন্ধ পেয়ে বান্দরবানে পাহাড় দেখতে অনেক মানুষ ছুটে আসছে। হোটেল মোটেল গুলোতে কিছুটা ভিড় লক্ষ্য করা যাচ্ছে। তবে এখন পর্যটন মৌসুম না হওয়ায় সবকিছুতেই ছাড় চলছে। তাই এখন বান্দরবানে ঘুরতে আসা পর্যটকরা বাড়তি সুবিধা পাচ্ছে।

Bootstrap Image Preview