Bootstrap Image Preview
ঢাকা, ১৭ সোমবার, ডিসেম্বার ২০১৮ | ৩ পৌষ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ছেলেদের যে অভ্যাসগুলো মেয়েদের বেশি আকৃষ্ট করে

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৭ মার্চ ২০১৮, ০১:১৫ PM
আপডেট: ০৭ মার্চ ২০১৮, ০১:১৫ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

মেয়েদের মনের ভাষা বোঝা খুবই কষ্টকর তা আমরা সবাই জানি। তবে একটু মনযোগী হলে অতটা কঠিনও কিন্তু নয়। মনের অজান্তে কখন যে কার কাকে ভালো লাগে, তা বোঝা দুস্কর। ছেলেরা হয়তো ভালোলাগার বিষয়গুলো সহজেই প্রকাশ করতে পারে তবে মেয়েরা এর বিপরীত। অনেক চেষ্টা করেও মেয়েদের মুখ থেকে ভালো লাগার বিষয় ধরা যাবে না। তবে মেয়েরা ছেলেদের কিছু অভ্যাসকে খুব বেশি পছন্দ করেন। জেনে নিন অভ্যাসগুলো।

প্রতিষ্ঠিত ছেলে:

প্রতিষ্ঠিত ছেলেরা সহজেই দৃষ্টি আকর্ষণ করে মেয়েদের। কারণ মেয়েরা আর্থিক নিরাপত্তাকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। তাই প্রতিষ্ঠিত পুরুষরা মেয়েদের পছন্দের তালিকায় থাকেন প্রথমদিকে। আর্থিক নিরাপত্তার পাশাপাশি প্রাধান্য পায় সামাজিক মর্যাদা। বিশেষ করে যেসব মেয়েরা সামাজিক মর্যাদাসম্পন্ন পরিবার বেড়ে ওঠে, তারা সুপ্রতিষ্ঠিত ছেলেদের প্রতি ঝোঁকে বেশি।

স্টাইলিশ ও ফ্যাশনেবল :

রুচিশীলতার ব্যাপারটিতে মেয়েরা অনেক বেশি স্পর্শকাতর হয়ে থাকে। তাই স্টাইল ও ফ্যাশনে রুচির পরিচয় দিতে পারে, এমন ছেলেদেরই মেয়েরা পছন্দ করে। চেহারা যেমনই হোক না কেন, স্টাইলিশ ও ফ্যাশনেবল ছেলেদের প্রতি মেয়েরা সহজেই দুর্বল হয়ে পড়ে। হালের ফ্যাশন সম্পর্কে সচেতন এবং স্টাইলে রুচিবোধ রয়েছে এমন ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় আগে থাকে।

উচ্চতা এবং চুল :

খাটো ছেলেদের মেয়েরা যেমন পছন্দ করে না, তেমনি টাকমাথাও তাদের পছন্দ নয়! সমান উচ্চতা বা নিজের চেয়ে কম উচ্চতার ছেলেদের মেয়েরা এক প্রকার এড়িয়েই চলে। এ কথা টাকের ক্ষেত্রেও প্রযোজ্য। মাথাভর্তি চুল এবং লম্বা ছেলেরা মেয়েদের মন সহজেই হরণ করে নেয়। তাই মেয়েরা এমন ছেলেদেরই সঙ্গী হিসেবে বেছে নেয়, যে তার চেয়ে লম্বা এবং মাথায় টাকের আভাসমাত্র নেই!

বাবার মতো যত্নশীল ও দায়িত্ববান :

বেশিরভাগ মেয়েরই আইডল বা আদর্শ পুরুষ থাকে তার বাবা। কারণ ছোটবেলা থেকেই যত্নশীলতা ও দায়িত্ববোধ দেখে বড় হয়। তাই মেয়েরা স্বভাবতই যত্নশীল ও দায়িত্ববান ছেলেদের পছন্দ করে। যে ছেলে তাকে বাবার মতো আগলে রাখতে পারবে, যত্ন করবে এবং সকল প্রকার দায়-দায়িত্ব নেবে - এমন ছেলেদেরই মেয়েদের পছন্দ করে বেশি, এসব গুণই মেয়েরা খুঁজে বেড়ায় ছেলেদের মাঝে।

যে দিতে পারে নিরাপত্তা:

মেয়েরা সবচেয়ে বেশি যে বিষয়টির কথা ভাবে, তা হলো নিরাপত্তা। যেসব ছেলেরা দিতে পারে নিরাপত্তার অনুভব, সেসব ছেলেদের প্রতি মেয়েদের আকর্ষণ থাকে সবচেয়ে বেশি। এ কারণেই মেয়েরা সাহসী ছেলেদের প্রতি একটু দুর্বল থাকে বেশি। আবার যেসব ছেলেরা পুরুষালী আচরণ করে, তাদের প্রতি ঠিক একই কারণে মেয়েদের ঝোঁক থাকে। নরম স্বভাবের এবং ভদ্র ছেলেরা সামাজিকভাবে এগিয়ে থাকলেও প্রচলিত 'দুষ্টু' ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় থাকে এগিয়ে।

এক নারীতে সন্তুষ্ট :

কোনো মেয়েই চায় না তার সঙ্গীকে অন্য কারো সাথে ভাগ করে নিতে। একারণে এক নারীতে সন্তুষ্ট থাকে এমন ছেলেদের পছন্দ করে মেয়েরা। অনেক মেয়ে বন্ধু রয়েছে বা মেয়েদের মাঝে জনপ্রিয়, এমন ছেলেদের মেয়েরা একটু এড়িয়েই চলে! আবার পূর্বে দুইয়ের অধিক প্রেম ছিল, এমন ছেলেদেরও মেয়েরা কম পছন্দ করে। মোটকথা, যেসব ছেলেরা বিশ্বস্ত থাকে, তাদের প্রতিই মেয়েরা হয় দুর্বল।

তবে সবাইর সব গুন থাকে না বা থাকবে এমন না। আমরা মানুষ। সুতরাং ম্যানেজ করে নেয়াটা আমাদের একটা ধর্ম। তাই উপরোক্ত গুণাবলী আপনার না থাকলে যে মেয়েরা আপনাকে অপছন্দ করবে এমন ভাবার কিছু নেই। নিজের প্রতি আত্মবিশ্বাসী হন। আপনাকেও সবাই পছন্দ করবে।

Bootstrap Image Preview