Bootstrap Image Preview
ঢাকা, ২০ বৃহস্পতিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

যে কাপড়গুলো ওয়াশিং মেশিন থেকে দূরে রাখবেন

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৬ জুলাই ২০১৮, ০২:৫৮ PM আপডেট: ০৬ জুলাই ২০১৮, ০২:৫৮ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

সুবিধার জন্যই আমরা ওয়াশিং মেশিন ব্যবহার করে থাকি। আর আপনি কি করেন? সারা সপ্তাহ জমিয়ে রাখা জামা-কাপড় ছুটির দিনে একসাথে ধুয়ে দেন? সময়ের অভাবে সব কাপড় একদিনে ধুয়ে ফেলা সুবিধাজনক হলেও ওয়াশিং মেশিনে ধোয়ার ব্যাপারেও কিছু বিষয় মাথায় রাখতে হয়। জেনে নিন কোন জিনিস ওয়াশিং মেশিনে ধোয়া উচিত নয়।

ধোয়ার সময় লন্ড্রি ডিটারজেন্ট বা ফ্যাব্রিক সফনার যাই ব্যবহার করুন না কেন অতিরিক্ত ফেনা উপচে উঠে মেশিনার কন্ট্রোল প্যানেল নষ্ট করে দিতে পারে।

মেয়েদের অন্তর্বাস ট্যাগে লেখা থাকে ওয়াশিং মেশিনে না ধোয়ার কথা। অন্তর্বাসে হুক ও তার থাকে যা মেশিন বা অন্য জামা-কাপড় নষ্ট করে দিতে পারে।

রানিং শু কখনও ওয়াশিং মেশিনে কাচবেন না। এতে জুতো নষ্ট হয়ে যেতে পারে। আবার মেশিনে জুতো কাচলে প্রচণ্ড আওয়াজও হয়।

প্যান্টের পকেটে ধাতব কয়েন থাকলে তা পকেট থেকে বেরিয়ে ওয়াশার ড্রেন পাইপের মধ্যে আটকে যেতে পারে। আবার মেশিনের কাচের দরজায় ঘষা লেগে কাচের দরজা নষ্ট করে দিতে পারে।

কয়েনের মতোই ক্ষতিকারক হতে পারে চাবি। বিশেষ করে আধুনিক গাড়ির চাবিতে ব্যাটারি ও ইলেকট্রিক পার্টস থাকে।

কিছু কিছু জিনিস এতই ছোট যে সেগুলো ওয়াশিং মেশিনের ভেন্টে আটকে যেতে পারে। যেমন বাচ্চাদের মোজা বা মিটেন। এগুলো না ধোয়াই ভালো।

প্রচুর জামা-কাপড় কখনও এক সঙ্গে কাচবেন না। এতে বেশি নোংরা কাপড় যেমন ভালোভাবে পরিষ্কার হবে না, তেমনি অনেক বেশি লোডে মেশিনের সাসপেনশন সিস্টেম খারাপ হয়ে যেতে পারে।

Bootstrap Image Preview