Bootstrap Image Preview
ঢাকা, ২১ রবিবার, অক্টোবার ২০১৮ | ৬ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

নতুন 'ওয়ান গ্রেইন ডায়েট' পদ্ধতি, ১৫ দিনেই ওজন কমাল ৫ কেজি!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৮ এপ্রিল ২০১৮, ০৯:২৭ PM
আপডেট: ০৮ এপ্রিল ২০১৮, ০৯:২৭ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

ওজন কমানোর ক্ষেত্রে কিছু কিছু মানুষের গল্প একেবারেই ভিন্ন। তারা পুরোপুরি সফল হয়েছেন। এখানে তেমনই একজনের কথা। মাত্র ১৫ দিনে 'ওয়ান গ্রেইন ডায়েট' পদ্ধতিতে  ৫ কেজি ওজন ঝরিয়েছেন তিনি।

জানা যায়, এ পদ্ধতিতে প্রতিদিন যেকোনো একটি শস্য বেছে নিতে হবে। অর্থাৎ, গোটা দিনের খাবার ওই এক শস্য থেকেই তৈরি হবে। এভাবে একেক দিন একেক ধরনের শস্য কিংবা এক শস্যই একাধিক দিন বেছে নেওয়া যেতে পারে।

এবার ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া সূত্রে শোনা যাক তার গল্পটা।

তিনি লিখেছেন, আমি আসলে ওজন কমানোর একটা স্বাস্থ্যকর ও কার্যকর পদ্ধতির সন্ধানে ছিলাম। পরে ইন্টারনেটে 'ওয়ান গ্রেইন ডায়েট' নিয়ে একজনের অভিজ্ঞতার কথা পড়লাম। আর সেখানেই আমার বিশ্বাস আসলো। এরপর তাই অনুসরণ করতে থাকলাম।

দিন ১ : আমি ডাল পছন্দ করি। তাই প্রথম দিনে ডালই বেছে নিলাম। সকালে খেলাম ডাল দিয়ে পনির। সঙ্গে চিল ক্যাপসিকাম, গোল মরিচ, শীম, শালং শাক। সারাদিনে ১০ গ্লাস পানি খেয়েছি।

দিন ২ : প্রথম দিনের খাবারে আমার কিছুটা কোষ্ঠকাঠিন্য দেখা দেয়। আমি এই দিনে গমের খাবার বেছে নিলাম। সকালে গমের আটার রুটি আর সবজি খেলাম। দুপুরে ও রাতে রুটিই ছিল। সঙ্গে অন্যান্য সবজি। পুরো দিনে ১২ গ্লাস পানি খেয়েছি।

দিন ৩ : আজ বেছে নিলাম ইসবগুল। এর সঙ্গে তিন বেলা নানা ধরনের সবজি খেয়েছি। এই দিনে অনেক তৃষ্ণা পেয়েছিল। তাই পানি খেয়েছি তিন বোতল।

দিন ৪ : আজও খেলাম রুটি। সঙ্গে পনির ছিল। তিন বেলাতেই পনিরকেই সঙ্গী করেছি। আজ খেয়েছি ১০ গ্লাস পানি।

দিন ৫ : আজ কেবল শস্য খাওয়ার সিদ্ধান্ত নিলাম। ক্ষুধা লেগে থাকতো। তাই একবেলায় খেলাম গমের আটার রুটি। মাত্র ৬ গ্লাস পানি খেয়েছিলাম সেদিন।

দিন ৬ : অদ্ভুত বিষয় হলো আমি ইতিমধ্যে ১ কেজি কমে গেছি। আজকের দিনে আলু আর সালাদ বেছে নিলাম। আর কোনো শস্য নয়। দুই বেলা আলু খেয়েছি। তবে রাতে পেঁপে ছিল। পানি খেয়েছি ১৩ গ্লাস।

দিন ৭ : আবারো আজ গম দিবস। সারাদিনে এক গামলা সবজি আর রুটি খেয়েছি। রাতে শুধু যোগ করেছি দুধ আর সালাদ।

বাকি দিনগুলোর হিসেব আর দেওয়ার প্রয়োজন পড়ে না। কারণ ইতিমধ্যে বোঝা যায় বাকি দিনগুলোতে কীভাবে খাদ্য তালিকা প্রস্তুত করতে হবে। এই খাবারগুলোই ঘুরিয়ে-ফিরিয়ে খেতে হবে। ১৫ দিন পর ওজনটা মেপে দেখলেই চমকে যাবেন।

Bootstrap Image Preview