Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

যে কারণে দাড়ি দেখে প্রেমে পড়ে নারীরা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০১৮, ০৮:০১ PM
আপডেট: ০৪ এপ্রিল ২০১৮, ০৮:০১ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

শ্মশ্রু বা দাড়ি আছে এমন পুরুষরা কেন নারীদের পছন্দের তালিকায় সবার ওপরে থাকে। এর বেশ কয়েকটি কারণ প্রকাশ করেছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। আসুন জেনে নেই পুরুষের দাড়ি কেন নারীদের নজর কাড়ে।

পুরুষালি বৈশিষ্ট্য

দাড়ির কারণে চেহারার ওপর আলাদা একটা রেখা দেখা যায়, যা পুরুষদের পুরুষালি বৈশিষ্ট্যকে প্রকাশ করে এটি নারীদের কাছে খুবই আকর্ষণীয়।এই আকর্ষণ বোধ থেকে নারীরা অবচেতন মনে পুরুষের প্রেমে পড়ে।

গবেষণায়

কিছু গবেষণায় দেখা গেছে যে, ছোটবেলা থেকে অনেক নারী তার বাবা বা দাদা-নানার দাড়ি দেখে অভ্যস্ত হয়। আর প্রিয়জনের মুখের সেই সৌন্দর্যটা তারা অন্য পুরুষের মাঝেও খুঁজে বেড়ায়। তাদের ধারণা দাড়ির কারণে যেমন বাবা-দাদাকে সুন্দর লাগে তেমনি দাড়ি অন্য পুরুষকে ব্যক্তিত্বসম্পন্ন ও আকর্ষণীয় করে।

পরিণত মানুষ

দাড়ির কারণে একজন পুরুষকে অনেক বেশি পরিণত মনে হয়। আর নারীরা সাধারণত পরিণত পুরুষদের সঙ্গে সম্পর্ক জড়াতে পছন্দ করে। তারা নিজেকে তার কাছে নিরাপদ ও অনেক শক্তিশালী মনে করে।

আকর্ষণ অনুভব

দাড়িওয়ালা পুরুষদের দেখলে অনেক বেশি আকর্ষণ অনুভব করে নারীরা। কারণ দাড়ি ছাড়া পুরোপুরি শেভ করা পুরুষদের তারা মনে করেন এরা শিশুতোষ! আর দাড়িওয়ালা পুরুষদের দেখতে পরিণত মনে হয়,তাদের প্রতি বেশি আকর্ষণ অনুভব করে নারীরা।

দায়িত্বশীল ও সাহসী মানুষ

দাড়িওয়ালা পুরুষদের অনেক বেশি দায়িত্বশীল ও সাহসী মনে করেন নারীরা। তাদের কাছে থাকতে তারা নিরাপদ বোধ করে। এছাড়া তারা অনেক সাহসী হয়ে থাকে।

Bootstrap Image Preview