Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ভালোবাসার প্রিয় মানুষটিকে চমকে দিতে তৈরি করুন রেড ভেলবেট কেক

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ১১:০৬ AM
আপডেট: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ১১:০৬ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

কেক তৈরির জন্য

২ কাপ ময়দা ২ টেবিল চামচ কোকো পাউডার ১ চা চামচ বেকিং সোডা ১ চা চামচ লবণ ১/২ কাপ ছাড়া মাখন ১ এবং ১/২ কাপ চিনি ২টি ডিম ১ কাপ ভেজিটেবিল অয়েল ১ চা চামচ সাদা ভিনেগার ২ চা চামচ ভ্যানিলা এসেন্স ১ কাপ বাটার মিল্ক ৩০ গ্রাম লাল খাওয়ার রং

ক্রিম তৈরির জন্য

৫০০ গ্রাম ক্রিম চিজ ৩০০ গ্রাম হুইপিং ক্রিম ১ চা চামচ ভ্যানিলা এসেন্স ১ এবং ১/৪ কাপ চিনির গুঁড়া

প্রণালী

ওভেন ৩৫০ ফারেনহাইট (১৮০ ডিগ্রি সেলসিয়াসে) প্রি হিট করে নিন। কেকের প্যানে মাখন এবং ময়দা লাগিয়ে রাখুন।

একটি পাত্রে ময়দা, কোকো পাউডার, বেকিং সোডা এবং লবণ একসাথে মিশিয়ে নিন। আরেকটি পাত্রে মাখন, চিনি একসাথে বিট করে নিন। এরপর এতে ডিম দিয়ে দুটি ডিম দিয়ে আবার বিট করুন। এরসাথে তেল, ভিনেগার, ভ্যানিলা এসেন্স এবং বাটার মিল্ক দিয়ে আবার বিট করুন। মিশ্রণটি ক্রিমি হয়ে এলে এতে অল্প অল্প করে ময়দা দিয়ে বিট করুন। এরসাথে লাল রং মিশিয়ে নিন। এই মিশ্রণটি বেকিং প্যানে ঢেলে ৩০ মিনিট বেক করতে দিন। কেকটি বের করার সময় একটি টুথপিক দিয়ে পরীক্ষা করে দেখবেন। কেকটি ঠাণ্ডা হওয়ার জন্য ১০ মিনিট রাখুন।

ফ্রস্টিং এর জন্য একটি পাত্রে চিনির গুঁড়া, ক্রিম চিজ, ভ্যানিলা এসেন্স বিটার দিয়ে বিট করুন। আরেকটি পাত্রে ক্রিম বিট করুন ফোম না হওয়া পর্যন্ত। এরপর এটি ফ্রস্টিং এর মিশ্রণের সাথে মেশান। রেড ভেলভেট কেকটি মাঝখান থেকে কেটে নিন। মাঝের অংশ ক্রিম দিন। ক্রিমের ওপর কেকের কাটা অংশ দিয়ে দিন। এবার সম্পূর্ণ কেকটি ক্রিম দিয়ে ঢেকে দিন। ওপরে পছন্দমতো সাজিয়ে নিন। ব্যস তৈরি হয়ে গেল রেড কেক।

Bootstrap Image Preview