Bootstrap Image Preview
ঢাকা, ২২ সোমবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ময়লা ফেলতে ৭০ লাখ টাকার বিলাসবহুল গাড়ি ব্যবহার করছেন যুবক! (ভিডিও)

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জুন ২০১৮, ০৭:৪৭ PM
আপডেট: ১৩ জুন ২০১৮, ০৭:৪৭ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

৭০ লাখ টাকার বিলাসবহুল গাড়িতে করে ময়লার ট্রলি টানছেন এক যুবক। সম্প্রতি ময়লা পরিষ্কার করার ভিডিও টুইটারে শেয়ার করা সালমান খান, রণবীর সিংসহ ক্রিকেটারদের চ্যালেঞ্জও করেছেন ওই ব্যক্তি। আর এতেই মিডিয়ায় শুরু হয়েছে তোলপাড়।

ভারতীয় সংবাদমাধ্যম ফিনান্সিয়াল এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ভোপাল শহরের অভিনীত গুপ্ত নামে ওই ব্যক্তি তার বাবার কাছে থেকে উপহার হিসেবে গাড়িটি পেয়েছিলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘স্বচ্ছ ভারত অভিযানে’ অনুপ্রাণিত হয়েই ময়লা টানার কাজে এই কাজ বেছে নিয়েছেন। সাধারণের মধ্যে সচেতনতা তৈরির জন্যই তিনি তার বিলাস বহুল গাড়িকে আবর্জনা ফেলার বাহন হিসেবে ব্যবহার করছেন।

গাড়ির পেছনে একটি ট্রলি লাগিয়েছেন অভিনীত। প্রতিদিন সকালে সেই ট্রলি সমেত গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন ভোপালের রাস্তায়। রাস্তায় রাস্তায় ঘুরে আবর্জনা সংগ্রহ করে সেই ট্রলি তিনি নিয়ে যান ভ্যাটে।

অভিনীতের গাড়িতে ময়লা ফেলার জন্য প্রতিদিন উৎসাহ নিয়ে দাঁড়িয়ে থাকেন শহরের বাসিন্দারা। এই সচেতনতা বৃদ্ধিই ছিল তার লক্ষ্য। সেটাতে তিনি সফল হয়েছেন। আর এই সচেতনতা অংশ হিসেবে চ্যালেঞ্জ জানিয়েছেন বলিউডের নামকরা তারকা ও ক্রিকেটারদের।

টুইটারে নিজের হলুদ রঙের বিলাসবহুল সেই গাড়িতে ময়লা নিয়ে যাওয়ার ভিডিও পোস্ট করে অভিনীত লিখেছেন, ‘আমরা যতক্ষণ না পরিচ্ছন্নতা নিয়ে ভাবব ততক্ষণ পরিবেশ পরিচ্ছন্ন হবে না। কোনও কাজই ছোট নয়, কিন্তু আমাদের এটা দায়িত্ব আমাদের চারপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখা। একজন দায়িত্ববান নাগরিকের মতই দেশকে পরিষ্কার রাখা আমাদের সকলের কর্তব্য।’

https://twitter.com/twitter/statuses/1005862371838038017
Bootstrap Image Preview