Bootstrap Image Preview
ঢাকা, ২২ সোমবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিষন্নতায় নিজের মাথায় গুলি করে আধ্যাত্মিক গুরু মহারাজ

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জুন ২০১৮, ১২:১৪ PM
আপডেট: ১৩ জুন ২০১৮, ১২:১৪ PM

bdmorning Image Preview


আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের মধ্যপ্রদেশের জনপ্রিয় আধ্যাত্মিক গুরু ভাইয়ু মহারাজ আত্মহত্যা করেছেন। গতকাল মঙ্গলবার ইন্দোরের আশ্রমে নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেন তিনি।

ভারতের শীর্ষস্থানীয় খবরে বলা হয়েছে, গুলির আওয়াজ শুনতে পেয়েই ছুটে আসেন বাড়ির বাকি সদস্য ও ভক্ত-অনুগামীরা। সঙ্গে সঙ্গে ৫০ বছরের এই গুরুকে ইন্দোরের বোম্বে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় খবর পেয়ে হাসপাতালের সামনে জড়ো হন প্রচুর ভক্ত-সমর্থকরা।

ভাইয়ু মহারাজের আসল নাম হল উদয় সিংহ দেশমুখ। তিনি হলেন পাঁচ ‘সন্ত’-দের অন্যতম যাদের মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান গত এপ্রিল মাসে প্রতিমন্ত্রীর পদ দিয়েছিলেন। যদিও সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন তিনি। সে সময় ভাইয়ু মহারাজ জানিয়েছিলেন, একজন সন্তের কাছে পদের কোনো গুরুত্ব নেই।

ভাইয়ু মহারাজের মৃত্যুর পর পুলিশ একটি সুইসাউড নোট খুঁজে পায়। সেখানে মৃত্যুর কারণ হিসেবে ওই ধর্মগুরু বিষন্নতাকে দায়ী করেছেন। পারিবারিক ইস্যুতে তিনি আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, ‘দেশটি এমন একজন ব্যক্তিকে হারিয়েছে, যিনি সংস্কৃতি, জ্ঞান ও স্বার্থহীনভাবে সেবা দিয়ে যাচ্ছিলেন।’

ভাইয়ু মহারাজের ভক্তরা জানান, আধ্যাত্মিক জীবন শুরু করার আগে মডেলিং করেছিলেন তিনি। বর্তমানে তার অনুগামীর তালিকায় রয়েছে বহু রাজনৈতিক নেতা ও সিনে তারকা রয়েছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফঢ়ণবীশ এবং বিখ্যাত গায়িকা লতা মুঙ্গেশকর তার ভক্ত-তালিকায় ছিলেন। গত বছর ভাইয়ু মহারাজ আয়ুশী শর্মা নামে একজন ডাক্তারকে বিয়ে করেন। এর দুই বছর আগে তার প্রথম স্ত্রী মারা যান।

Bootstrap Image Preview