Bootstrap Image Preview
ঢাকা, ১৭ বুধবার, অক্টোবার ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ধর্ষণের প্রতিবাদে মেয়ের নাম ‘আসিফা’ রাখলেন হিন্দু সাংবাদিক

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮, ০২:৩৬ PM
আপডেট: ১৭ এপ্রিল ২০১৮, ০২:৩৬ PM

bdmorning Image Preview


আন্তর্জাতিক ডেস্ক :

জম্মু কাশ্মীরের কাঠোয়ায় নির্মম ধর্ষণ ও হত্যার শিকার আট বছরের শিশু আসিফার বিচারের দাবিতে উত্তাল উঠেছে গোটা বিশ্ব। বিশ্ব মিডিয়ায় স্থান করে নিয়েছে আসিফা হত্যার সংবাদ। এবার নির্মম এ হত্যাকাণ্ডের প্রতিবাদে ও আসিফার স্মরণে কেরেলার এক হিন্দু সাংবাদিক নিজের নবজাতক মেয়ের নাম আসিফা রেখে ভিন্নধর্মী প্রতিবাদ জানালেন।

ভারতীয় সংবাদ মাধ্যম ডেইলি সিয়াসাত জানায়, ফেসবুক পোস্টের মাধ্যমে নিজের মেয়ের নাম পরিবর্তনের বিষয়টি জানায় সাংবাদিক রাজিত রাম। তিনি তার দ্বিতীয় কন্যার নাম পরিবর্তন করে জম্মু কাশ্মীরের কাঠোয়ায় মন্দিরে বন্দি রেখে আট বছরের শিশু আসিফাকে টানা তিন দিন ধর্ষণ ও নির্মম হত্যার শিকার আসিফার নামে নিজের মেয়ের নাম রাখেন আসিফা কে রাজ। তার এ নবজাতক শিশু গত ৪ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করে।

ফেসবুক পোস্টে রাজিত লিখেন, ‘আমি তার নাম দিয়েছে আসিফা কে রাজ। সে আমার মেয়ে।’ এসময় সে তার দুমাস বয়সী মেয়ের হাসিমাখা ছবিও পোস্ট করেন।

রাজিত রাম কানুরের অধিবাসী। তিনি মালায়ালাম দৈনিক মাথ্রুভূমির সাব এডিটর পদে রয়েছেন। তিনি দৈনিক মাথ্রুভূমিকে জানান, ‘নিহত আসিফার বয়স আট। আমার বড় মেয়ের বয়স ৭।

আমি যা করেছি তা মানবজাতির জন্য অনুকরণীয় হতে পারে। আমি ধর্ম, বর্ণ নির্বিশেষে এই কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। আমি আমার স্ত্রীর সাথে আমার অনুভূতি শেয়ার করেছিলাম এবং আমরা যৌথভাবে এ সিদ্ধান্ত নিয়েছি।

Bootstrap Image Preview