Bootstrap Image Preview
ঢাকা, ১৭ সোমবার, ডিসেম্বার ২০১৮ | ৩ পৌষ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

উত্তজেনা বাড়িয়ে সিরিয়ার বিমান ঘাঁটি লক্ষ্য করে ক্ষপেণাস্ত্র হামলা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮, ০১:৫২ PM
আপডেট: ১৭ এপ্রিল ২০১৮, ০১:৫২ PM

bdmorning Image Preview


আন্তর্জাতিক ডেস্ক :

বশ্বিজুড়ে উত্তজেনা ছড়েিয় সোমবার দবিাগত মধ্যরাতে সরিয়িায় নতুন করে ক্ষপেণাস্ত্র হামলার ঘটনা ঘটছে। দশেটরি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা জানয়িছে, দু'টি বমিানঘাঁটেিত এ হামলা হয়ছে। এই ক্ষপেণাস্ত্র হামলার ছবি তাদরে টভিেিত প্রচার করেেছ সানা।

এ ব্যাপারে সরিয়িার সামরকি বাহনিীর মডিয়িা উইং ‘ওয়ার মডিয়িা’র পক্ষ থেেক জানানো হয়, সোমবার দবিাগত মধ্যরাতে সরিয়িার আকাশ প্রতরিক্ষা ব্যবস্থা কয়কেটি ক্ষপেণাস্ত্র হামলায় সাড়া দয়িছে। ইসরাইল এসব হামলা করেেছ বলে ধারণা করা হচ্ছ।দু'টি বমিানঘাঁটেিক লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

এছাড়া ওয়ার মডিয়িার প্রতবিদেনে বলা হয়, হোমস শহররে মধ্যাঞ্চলে শায়রাত বমিানঘাঁটেিত ছয়টি ক্ষপেণাস্ত্র হামলা চালানো হয়। এদরে অধকিাংশ নস্যাৎ করে দয়ে সরিয়িার আকাশ প্রতরিক্ষা ব্যবস্থা। এ ছাড়া, তনিটি ক্ষপেণাস্ত্র দামাস্করে উত্তরে কালামোন অঞ্চলরে র্পূবে দুমাইর এলাকার দুমাইর বমিানঘাঁটেিক লক্ষ্য করে ছোঁড়া হয়। তবে তনিটইি প্রতহিত করতে সক্ষম হয় সরিয়িা।

এদেিক পন্টোগনরে এক মুখপাত্র রয়র্টাসকে বলছেনে, ‘শনবিাররে পর ওই এলাকায় যুক্তরাষ্ট্র কোনো ক্ষপেণাস্ত্র হামলা চালায়ন। সোমবার রাতরে হামলায় যুক্তরাষ্ট্র জড়তি নয়।’ তবে কারা এ হামলা চালয়িেেছ তা এখনও নশ্চিতি করে বলতে পারিেন সানা। ধারণা করা হচ্ছ, ইসরাইল এ হামলা চালয়িছে।

Bootstrap Image Preview