Bootstrap Image Preview
ঢাকা, ২৩ রবিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ভালোবাসা দিবসে বাড়িতে থাকার নির্দেশ, অমান্য করলে কঠোর ব্যবস্থা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ১০:৫৩ AM আপডেট: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ১০:৫৪ AM

bdmorning Image Preview


আন্তর্জাতিক ডেস্ক:

আজ বিশ্ব ভালোবাসা দিবস। আর এই দিবসেই ক্যাম্পাসে ঘোরাফেরা না করে বাড়ি ফেরার নির্দেশ দিয়েছে ভারতের লক্ষ্ণৌ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে আজ ‘শিবরাত্রি পূজা’। ‘পশ্চিমা সংস্কৃতি’র প্রভাবে ওইদিন ঘোরাফেরা না করে নিজেদের শিক্ষার্থীদের পূজা করার নির্দেশ দিয়েছে ওই বিশ্ববিদ্যালয়। নির্দেশ অমান্য করলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

লক্ষ্ণৌ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ওই নির্দেশিকায় বলা হয়েছে, গত কয়েক বছর ধরে দেখা যাচ্ছে পশ্চিমা সংস্কৃতির প্রভাবে তরুণ-তরুণীরা ১৪ ফেব্রুয়ারি পালন করছে ভ্যালেন্টাইনস ডে। কিন্ত চলতি বছর ওইদিন শিবরাত্রি হওয়ায় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। কোনোরকম পড়াশুনা ও পরীক্ষা ওইদিন বিশ্ববিদ্যালয়ে হবে না। তাই শিক্ষার্থীদের বাবা-মায়েদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে ওইদিন ছেলেমেয়েদের কলেজ ক্যাম্পাসে পাঠাবেন না।

ভারতের লক্ষ্ণৌ বিশ্ববিদ্যালয় বরাবরই ‘ভ্যালেন্টাইনস ডে’ এর ওপর রীতিমতো ক্ষিপ্ত। ২০০৯ সালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই দিবসে ফুল ও অন্য উপহার নিয়ে কলেজ ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করে। ২০১৪ সালে ভালোবাসা দিবসের আগে কী করা উচিত আর কী করা উচিত নয় তার তালিকাও বের করে ওই বিশ্ববিদ্যালয়!

Bootstrap Image Preview