Bootstrap Image Preview
ঢাকা, ২১ শুক্রবার, সেপ্টেম্বার ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

জিন্সের প্যান্ট পরলে নারীদের ধর্ষণ করা কর্তব্য!!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৬ জানুয়ারী ২০১৮, ০৩:৫৪ PM আপডেট: ০৬ জানুয়ারী ২০১৮, ০৭:৪৯ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্কঃ

মিশরের এক আইনজীবী বলেছেন নারীরা ছেঁড়া-ফাটা জিন্স পরে রাস্তায় বের হলে দেশবাসীর তাদের ধর্ষণ করা কর্তব্য।নারীদের উগ্র সাজ-পোশাকের জেরেই ধর্ষণের মতো ঘটনা বাড়ছে বলে মনে করেন নাবিহ আল-ওহাস নামের ওই  আইনজীবী।

দেহব্যবসা রুখতে একটি নতুন আইন নিয়ে এক টেলিভিশন অনুষ্ঠানে আলোচনার অংশ নিয়ে আল-ওহাস বলেন, নৈতিকতার সীমা ছাড়িয়ে যাচ্ছে নারীদের। ছেঁড়া জিন্স পরে নারীরা অঙ্গ প্রদর্শন করলে কি আপনারা খুশি হবেন? যে নারীরা এমন পোশাক পরবেন তাঁদের ধর্ষণ করা প্রত্যেক দেশবাসীর কর্তব্য।

তিনি আরো, নারীদের নিজেদের প্রতি সম্মান থাকা উচিত। এমনটা হলে অন্যরাও তাদের প্রতি সম্মান দেখাবে। সীমান্ত রক্ষার চাইতেও গুরুত্বপূর্ণ নৈতিকতা রক্ষা।নারীদের নৈতিকতার পাঠ শেখানো উচিত বলেও ওই অনুষ্ঠানে মন্তব্য করেন তিনি। তবে তার এমন মন্তব্যের প্রতিবাদে মিশর জুড়ে তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

 এই মন্তব্যের প্রতিবাদে আইনি লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে ‘দ্য ন্যাশনাল কাউন্সিল ফর উইমেন’।ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে নারীদের বিরুদ্ধে এমন অভিযোগ ছড়ানোর ফলে অনুষ্ঠানের আয়োজক চ্যানেলটির বিরুদ্ধে ওই সংগঠনটি মামলার প্রস্তুতি নিচ্ছেন।

Bootstrap Image Preview